Brigade Meeting: বাম-কংগ্রেসের ডাকা ব্রিগেড সমাবেশে থাকবে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট
আব্বাস সিদ্দিকি (Photo: ANI)

কলকাতা, ২৬ ফেব্রুয়ারি: আগামী ২৮ ফেব্রুয়ারি বাম-কংগ্রেসের ডাকা ব্রিগেড সমাবেশের (Brigade Meeting) মঞ্চে থাকবে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (Indian Secular Front)। আজ জানিয়ে দিলেন ফ্রন্টের নেতা আব্বাস সিদ্দিকি (Abbas Siddiqui)। আজ এক সাংবাদিক বৈঠকে তিনি বলেন, আমাদের একসঙ্গে থাকতে হবে। গণতন্ত্র বাঁচাতে আমরা ব্রিগেড সমাবেশে থাকার সিদ্ধান্ত নিয়েছি। সভায় আমাদের একজন ভাষণও দেবেন। এদিকে আলোচনা চালিয়ে আইএসএফের সঙ্গে আসন-রফা সম্পূর্ণ করে ফেলেছে সিপিএম। দক্ষিণ ২৪ পরগনায় ভাঙড়, উত্তর ২৪ পরগনায় বসিরহাটের মতো কয়েকটি আসন নিয়ে যে টানাপড়েন চলছিল, তারও মীমাংসা হয়েছে।

বামেদের সঙ্গে আসন নিয়ে সমস্যা মেটার কথা জানিয়েছন আব্বাস সিদ্দিক ওরফে ভাইজানও। তিনি বলেন, "আমরা আমাদের পছন্দ অনুযায়ী ৩০টি আসন পেয়েছি এবং আরও ৩-৪ বিষয়ে আলোচনা করছি। কংগ্রেসের আসন ভাগাভাগির অবস্থান এখনও পরিষ্কার নয়, এখনও কথা চলছে ... আমরা ৭০-৮০টি আসন চাই, নন্দীগ্রাম আসন চাই।" সিপিএম তাদের ভাগ সেরে ফেলার পরে বাকি বিষয় নির্ভর করছে কংগ্রেসের ওপরে। আরও পড়ুন: Businessman Murder: দুষ্কৃতী হামলায় বাড়ির সামনে খুন ব্যবসায়ী, গাইঘাটায় চাঞ্চল্য

সূত্রের খবর, শনিবারই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী কলকাতায় আসবেন। প্রথমে বামেদের সঙ্গে কংগ্রেসের আলোচনা হবে। তার পরে আইএসএফের বিষয়েও চূড়ান্ত রফা করার চেষ্টা হবে।