State to Meet Indian Railway: লোকাল ট্রেন চালু নিয়ে রাজ্যের সঙ্গে বৈঠকে বসবে ভারতীয় রেল
প্রতীকী ছবি(Photo Credit: IANS)

কলকাতা, ১ নভেম্বর: লোকাল ট্রেন (Local Train) চালু নিয়ে অবশেষে রাজ্যের সঙ্গে বৈঠকে বসবে ভারতীয় রেল (Indian Railway)। আগামীকাল অনুষ্ঠিত হবে বৈঠক। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বিকেল ৫টায় নবান্নে এই বৈঠক হতে পারে। পূর্ব রেলের অতিরিক্ত জেনারেল ম্যানেজার, চিফ অপারেশন ম্যানেজার ও চিফ সিকিউরিটি কমিশনার উপস্থিত থাকবেন। রাজ্যে লোকাল ট্রেন চালু করা নিয়েই মূলত আলোচনা হবে।

সাধারণ যাত্রীদের জন্য কয়েক জোড়া লোকাল ট্রেন (Suburban train services) চালাতে রেলকে (Railways) বৈঠকে বসার জন্য চিঠি পাঠায় পশ্চিমবঙ্গ সরকার (West Bengal govt)। পূর্ব রেলের (Eastern Railway) জেনারেল ম্যানেজারকে চিঠি দেয় অতিরিক্ত মুখ্যসচিব এইচকে দ্বিবেদী। চিঠিতে তিনি লিখেছেন, করোনা বিধি মেনে সাধারণ যাত্রীদের জন্য সকাল ও দুপুরে ট্রেন চালাতে চায় রাজ্য সরকার। গতকাল বিকেলে যাত্রী বিক্ষোভ ঘিরে কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে হাওড়া স্টেশন চত্বর। এরপরই পরিস্থিতি আঁচ করে ট্রেন চালানো নিয়ে বৈঠকের জন্য রেলকে বলেছে রাজ্য সরকার। আরও পড়ুন, ওটিপি দিলেই মিলবে রান্নার গ্যাসের হোম ডেলিভারি, আজ থেকেই বদলাচ্ছে বুকিং নম্বর

টুইটারে স্বরাষ্ট্র দপ্তর বলে, রেল স্টেশনগুলিতে যাত্রীদের হটাতে করতে যে ব্যবস্থা নেওয়া হয়েছে, তা নিয়ে রাজ্য উদ্বিগ্ন। সকাল ও বিকেলে সাধারণ যাত্রীদের জন্য কয়েক জোড়া ট্রেন চালানোর জন্য আলোচনা চেয়ে রেলকে চিঠি দেওয়া হয়েছে। অতিরিক্ত মুখ্যসচিব এইচকে দ্বিবেদীর পাঠানো চিঠি প্রকাশ করে সরকার বলেছে, "ট্রেন চালানোর জন্য শারীরিক দূরত্বের নিয়মাবলী এবং জনস্বাস্থ্য প্রোটোকলগুলি মেনে চলা হবে।"