LPG Cylinder Booking New Rules: ওটিপি দিলেই মিলবে রান্নার গ্যাসের হোম ডেলিভারি, আজ থেকেই বদলাচ্ছে বুকিং নম্বর
রান্নার গ্যাস (Photo Credit: File Image)

নতুন দিল্লি, ১ নভেম্বর: রান্নার গ্যাসের হোম ডেলিভারির নিময় বদলে যাচ্ছে আজ থেকে। এছাড়াও বদল হয়েছে গ্যাস বুকিং নম্বরেও। পয়লা নভেম্বর থেকে নতুন মোবাইল নম্বর 7718955555-এ ফোন করে ইন্ডেন গ্যাস বুকিং করতে হবে। আগের মতো বিভিন্ন নম্বরে কল করে গ্যাস বুকিং চলবে না। নতুন নম্বরে ২৪ ঘণ্টা পরিষেবা পাওয়া যাবে। এছাড়াও হোয়াটসঅ্যাপের মাধ্যমেও গ্যাস বুকিং করা যাবে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে বুক করতে হলে গ্রাহককে নিজের রেজিস্টার্ড মোবাইল নম্বর থেকে REFILL লিখে 7588888824 নম্বরে পাঠিয়ে দিতে হবে ৷ তাহলেই বুক হয়ে যাবে সিলিন্ডার।

আজ থেকে থেকে গ্রাহকদের তাদের এলপিজি সিলিন্ডারগুলি হোম ডেলিভারি পেতে ডেলিভারি বয়কে ওয়ানটাইম পাসওয়ার্ড (ওটিপি) দিতে হবে। তেল সংস্থাগুলি গ্রাহকদের রেজিস্টার্ড মোবাইল নম্বরে ডেলিভারি অথেন্টিকেশন কোড (ড্যাক) পাঠাবে। অর্থাৎ রান্নার গ্যাস ডেলিভারি দেওয়ার সময় সংযুক্ত মোবাইল নম্বরে একটি ডেলিভারি অথেন্টিকেশন কোড আসবে। সেই কোড ডেলিভারি বয়কে দিলে তবে গ্যাসের ডেলিভারি পাবেন, না দিলে পাবেন না। আরও পড়ুন: 'Water Glass' Test on Railways Tracks: তীব্র গতিতে ছুটছে ট্রেন, অথচ দুলুনিতে কাচের গ্লাসে রাখা জল একটুও পড়ছে না!

পাইলট প্রকল্প হিসাবে ইতিমধ্যে রাজস্থানের জয়পুরে চলছে ডেলিভারি অথেন্টিকেশন কোড (ডিএসি)। এখন এটি প্রথমে ১০০টি স্মার্ট সিটিতে প্রয়োগ করা হবে।