Heatwave Warning For West Bengal: ৭ জুন পর্যন্ত পশ্চিমবঙ্গের একাধিক জেলায় তীব্র তাপপ্রবাহের সতর্কবার্তা IMD-এর
Photo Credits: Pixabay

কলকাতা: আগামী ৭ জুন পর্যন্ত পশ্চিমবঙ্গের একাধিক জেলায় তীব্র তাপপ্রবাহ (Heatwave) বইবে বলে সতর্ক করল ভারতীয় আবহাওয়া দফতর (India Meteorological Department)।

বৃহস্পতিবার ভারতীয় আবহাওয়া দফতরের তরফে এই বিষয়ে একটি বিশেষ বুলেটিন দিয়ে এই কথা জানানো হয়েছে।

ওই বিবৃতিতে প্রকাশিত পূর্বাভাস অনুযায়ী, পয়লা জুন থেকে সাতই জুন পর্যন্ত পশ্চিমবঙ্গের বেশিরভাগ জেলায় তীব্র তাপপ্রবাহ চলবে। এই কয়েকদিন অন্য সময় যে তাপমাত্রা থাকে তার তুলনায় কমপক্ষে ৩ থেকে পাঁচ ডিগ্রি বেশি থাকবে।

আরও জানানো হয়েছে, পয়লা জুন মূলত পশ্চিম বর্ধমান, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরের দু-একটি জায়গা তীব্র দাবদাহে জ্বলবে। এছাড়া অন্য জেলাগুলিতে আর্দ্রতা ও অস্বস্তিকর পরিবেশ থাকবে।

জুনের দু তারিখে এই জায়গাগুলি ছাড়াও তীব্র তাপপ্রবাহ চলবে উত্তর ২৪ পরগনা, বাঁকুড়া ও বীরভূমেও। এছাড়া অন্যান্য জেলাগুলিতে থাকবে অস্বস্তিকর পরিবেশ।

আর তিন থেকে পাঁচ তারিখ পর্যন্ত তীব্র দাবদাহে জ্বলবে পূর্ব ও পশ্চিম বর্ধমান, দক্ষিণ ও উত্তর ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুর।

আর ৬ এবং সাত তারিখ তাপপ্রবাহ বইবে দক্ষিণবঙ্গের প্রতিটি জেলা ও মালদা এবং দক্ষিণ ও উত্তর দিনাজপুর। আরও পড়ুন: Candlelight March For Protesting Wrestlers: দিল্লিতে বিক্ষোভরত কুস্তিগীরদের সমর্থনে কলকাতায় মোমবাতি মিছিলের আয়োজন মমতার