Saradha Chit Fund Case:বিপাকে রাজীব কুমার, জারি হল লুক আউট নোটিস
রাজীব কুমার( File Photo)

২৬মে,২০১৯: ভোটের ফলাফল প্রকাশের পরেই চাপ বাড়াল সিবিআই। আরও বিপাকে পড়লেন কলকাতার প্রাক্তন নগরপাল রাজীব কুমার(Rajib Kumar)। কলকাতা পুলিসের প্রাক্তন নগরপালের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল আভিবাসন দপ্তর। আদালতের রক্ষাকবচ সরে যাওয়ার পর আরও বেকায়দায় প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমার।

সিবিআইয়ের (CBI) সুপারিশে রাজীবের বিরুদ্ধে লুক আউট নোটিস (Look Out Notice)জারি হওয়ায় আগামী এক বছর দেশের কোনও বিমানবন্দর (Airport) ব্যবহার করে বিদেশে যেতে পারবেন না রাজীব কুমার। ২০২০ সালের ২৩ মে পর্যন্ত ওই নির্দেশ কার্যকর থাকবে। দেশের সব বিমানবন্দরে তাঁর নাম এবং ছবি দিয়ে সতর্ক করা হয়েছে। যার ফলে তিনি কোনও বিমানবন্দর থেকে দেশ ছাড়ার চেষ্টা করলে গ্রেপ্তার করে সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হবে।

সারদা চিটফান্ড মামলায় রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না এমন একটি রক্ষাকবচ দিয়েছিল শীর্ষ আদালত। সম্প্রতি তা তুলে নেওয়া হয়। এমনকী এই মেয়াদ বাড়ানো নিয়ে রাজীবের আর্জিও খারিজ করে দেয় আদালত। এর ফলে যে কোনও মুহূর্তেই গ্রেফতার হতে পারেন রাজীব। এরকম এক অবস্থায় নিঃসন্দেহে চাপ বাড়ল রাজীব কুমারের ওপরে। তারপরেই সিবিআই তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিস জারির জন্য অভিবাসন দফতরের কাছে আবেদন জানায়। স্বরাষ্ট্র মন্ত্রকের অধীন অভিবাসন দফতর তা মঞ্জুর করে।