Mamata Banerjee On Partha Chatterjee's Arrest: 'দোষী সাব্যস্ত হয়ে যাবজ্জীবন কারাদণ্ড হলে আমার আপত্তি নেই', পার্থর গ্রেফতারি নিয়ে নীরবতা ভাঙলেন মমতা
Mamata Banerjee (Photo Credit: ANI/Twitter)

কলকাতা, ২৫ জুলাই: তাঁর সরকারের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) গ্রেফতারি নিয়ে নীরবতা ভাঙলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। নজরুল মঞ্চে একটি অনুষ্ঠানে তিনি বলেন, "আমি দুর্নীতি বা কোনও অন্যায়কে সমর্থন করি না।" তবে মুখ্যমন্ত্রী এও বলেছেন যে বিজেপি (BJP) যদি মনে করে যে তারা এজেন্সি ব্যবহার করে আমার দল ভাঙতে পারে, তা তারা ভুল ভাবছে। এসএসসি কেলেঙ্কারির (SSC Scam) সঙ্গে যুক্ত অর্থ পাচারের অভিযোগে শনিবার বাংলার শিল্পমন্ত্রী ও প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি (ED)। শিক্ষামন্ত্রী থাকাকালীন সরকার পরিচালিত স্কুলে শিক্ষক ও কর্মচারীদের অবৈধ নিয়োগে ভূমিকার জন্য অভিযুক্ত পার্থ। তাঁর ঘনিষ্ঠ সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে প্রায় ২১ কোটি টাকা পাওয়া গিয়েছে। টিভির পর্দায় নগদ টাকার পাহাড়ের ছবি প্রকাশ হয়েছে।

এই বিষয়ে আজ মুখ্য়মন্ত্রী বলেন, "যদি কেউ দোষী প্রমাণিত হয়, তাকে অবশ্যই শাস্তি পেতে হবে, তবে আমি আমার বিরুদ্ধে যে কোনও বিদ্বেষমূলক প্রচারের নিন্দা জানাই। হুমকির কাছে মাথা নত করব না। যদি কেউ অন্যায় করে থাকে এবং আইনের রায়ে দোষী প্রমাণিত হয়, তবে তারা এর জন্য দায়ী। সত্য অবশ্যই বেরিয়ে আসবে, তবে একটি নির্দিষ্ট সময়ের মধ্যে। একটি নির্দিষ্ট সময়ের মধ্যে সত্যের ভিত্তিতে রায় দিতে হবে। কেউ দোষী সাব্যস্ত হলে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হলেও আমার আপত্তি নেই।" আরও পড়ুন: West Bengal: সিবিআইয়ের জালে ভোট পরবর্তী হিংসায় হত শ্রীধর দাসের ৭ খুনি

অর্পিতা মুখোপাধ্যায়ের সঙ্গেও তাঁর কোন ও সম্পর্ক নেই দাবি জোরের সঙ্গে জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "সেই মহিলার (অর্পিতা মুখোপাধ্যায়) সঙ্গে সরকার বা দলের কোনও সম্পর্ক নেই। আমি একটি দুর্গা পুজো প্যান্ডেল উদ্বোধন করতে গিয়েছিলাম। স্পষ্টতই, সেখানে একজন মহিলা উপস্থিত ছিলেন। শুনেছি তিনি পার্থর বন্ধু। আমি কি ঈশ্বর যে জানব কে কার বন্ধু?"

জানা গিয়েছে, গ্রেফতারের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তিনবার ফোন করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। যদিও সেই ফোন তোলেননি মুখ্যমন্ত্রী। ইডি-র অ্যারেস্ট মেমো থেকে জানা গিয়েছে গ্রেফতারির বিষয়ে জানাতে ফোন করার জন্য পার্থ চট্টোপাধ্যায় বেছে নিয়েছিলেন মুখ্যমন্ত্রীকে। রাত ১টা ৫৫ মিনিটে গ্রেফতারের পরে পার্থ প্রথমে রাত আড়াইটে নাগাদ ফোন করেন। উত্তর না পেয়ে এরপর রাত ৩টে ৩৭ মিনিট ও সকাল ৯টা ৩৫ মিনিটে ফোন করেছিলেন। সেবারও ফোন তোলেননি মুখ্যমন্ত্রী।

যদিও মুখ্যমন্ত্রী কোনও ফোন কল পাননি বলে দাবি করেছে তৃণমূল কংগ্রেস। দলের তরফে ফিরহাদ হাকিম বলেছেন যে গ্রেফতার হওয়া মন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করার কোনও প্রশ্ন নেই। কারণ তাঁর ফোন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কাছে ছিল।