Rakesh Singh: হাইকোর্টে রাকেশ সিংয়ের আবেদন খারিজ, বিজেপি নেতার বাড়িতে তল্লাশি
Kolkata Highcourt. Photo Source: Wikipedia

কলকাতা, ২৩ ফেব্রুয়ারি: কোকেন কাণ্ডে গ্রেফতার করা হয় বিজেপি নেত্রী পামেলা গোস্বামীকে (Pamela Goswami)। ইচ্ছেকৃতভাবে ফাঁসানো হয়েছে পামেলাকে। এমনটাই অভিযোগ তুলে কেন্দ্রীয় সম্পাদত কৈলাস বিজয়বর্গীয়র ঘনিষ্ট রাকেশ সিং-কে (Rakesh Singh) কাঠগড়ায় তোলেন পামেলা। আলিপুর আদালতে (Alipore Court) রাকেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তোলেন পামেলা। বিজেপি নেত্রীর বয়ানের ভিত্তিতে ২৩ ফেব্রুয়ারি বিকেল ৪টের মধ্যে রাকেশকে হাজিরা দিতে বলা হয় লালবাজারে। কিন্তু সেই হাজিরা দেওয়ার নোটিসকে তোয়াক্কা না করেই হাইকোর্টের (Kolkata Highcourt) দ্বারস্থ হন রাকেশ। কিন্তু আদালতে তার আবেদন খারিজ হয়ে যায়।

২২ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১টা নাগাদ লালবাজারের তরফে নোটিস পাঠানো হয় রারেশ সিংকে। সেই নোটিসকে চ্যালেঞ্জ জানিয়েই হাইকোর্টে যান তিনি। নোটিসের উপর স্থগিতাদেশের আর্জি জানালে সেটি খারিজ করে দেন বিচারপতি সব্যসাচী চক্রবর্তী। আদালত যে এই বিষয়টির মধ্যে কোনওরকম হস্তক্ষেপ করবে না, সেটি স্পষ্ট জানিয়ে দেন বিচারপতিয

এদিকে কলকাতা পুলিশকে রাকেশ সিং জানিয়ে দেন ২৩ ফেব্রুয়ারি তিনি আদালতে হাজিরা দিতে পারবেন না। কারণ আগামী ২দিন বিশেষ কাজে তিনি দিল্লিতে থাকবেন। প্রয়োজনে পরে গিয়ে লালবাজারে হাজিরা দেবেন তিনি। কিন্তু রাকেশ সিংয়ের এই দাবি ধোঁপে টেকেনি। এদিনই চিড়িয়াখানার সামনে রাকেশ সিংয়ের বাড়িতে বিশাল পুলিশবাহিনী জড়ো হয়। সেসময় বাড়িতে হাজির ছিলেন না রাকেশ সিং। পুলিশ কর্মীদের বাড়ির ভিতরে ঢুকতে দিতে বাধা দেন রাকেশ সিংয়ের ছেলে সাহেব সিং। সিআইএসএফের কর্মীরা রাকেশ সিংয়ের বাড়ির বাইরে তালা লাগিয়ে ঘরে তল্লাশি চালান।