Howrah violence: রাজ্যের পরিস্থিতি স্বাভাবিক, গ্রেফতার ২০০, জানালেন এডিজি আইনশৃঙ্খলা জাভেদ শামিমের
Jawed Shamim. (Photo Credits: ANI/Twitter)

কলকাতা, ১৩ জুন: বিজেপির নির্বাসিত নেত্রী নুপুর শর্মা-র আপত্তিজনক মন্তব্যের জেরে হাওড়ায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছিল। তবে এখন হাওড়ার পরিস্থিতি স্বাভাবিক আছে বলে জনালেন এডিজি আইনশৃঙ্খলা জাভেদ শামিম। রাজ্যজুড়ে সাম্প্রতিক অশান্তি ও হিংসায় দু শতাধিক মানুষকে গ্রেফতার করা হয়েছে। রাজ্যজুড়ে হিংসায় দায়ের হয়েছে মোট ৪২টি এফআইআর। হাওড়ার হিংসা কোনও প্রাণহানী বা কারও আহত হওয়ার ঘটনাও ঘটেনি বলে জাভেদ শামিম জানান। যারা হিংসায় জড়িত বা মদত দিয়েছে তাদের কাউকেই ছাড়া হবে না বলে তিনি জানান। হাওড়ায় ইন্টারনেট পরিষেবা স্বাভাবিক হয়েছে। উত্তেজনাপ্রবন এলাকাগুলিতে পুলিশের টহল চলছে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।  নাকাশিপাড়ায় এখনও ১৪৪ ধারা জারি আছে বলে তিনি জানান।

কাউকে গুজব ছড়াবতে বা কান দিতে নিষেধ করা হয়েছে। সংবাদমাধ্যমগুলিকে অনুরোধ করা হয়েছে কোনও ছবি বা তথ্য আপনাদের কাছে এলে সম্প্রচারের আগে পুলিশকর্তাদের সঙ্গে কথা বলতে। শুক্রবারের পর রাজ্যে কোথাও বড় কোনও অশান্তি হয়নি বলেও তিনি দাবি করেন। আরও পড়ুন: বিধানসভার বাইরে শুভেন্দুদের প্রতিবাদ, দেখুন ভিডিও

দেখুন টুইট

এবার কলকাতা পুলিশের (Kolkata Police) তরফে সমন পাঠানো হল বিজেপি (BJP) নেত্রী নূপুর শর্মাকে (Nupur Sharma)। কলকাতার নারকেলডাঙা থানায় অভিযোগ দায়ের করা হয় বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মার বিরুদ্ধে । আগামী ২০ জুনের আগে নূপুর শর্মাকে নারকেলডাঙা থানায় হাজিরা দিতে হবে বলে জানানো হয়েছে। ভারতীয় দণ্ডবিধির বেশ কয়েকটি ধারায় নূপুর শর্মার বিরুদ্ধে দাায়ের করা হয়েছে অভিযোগ।প্রসঙ্গত পয়গম্বর মহম্মদকে নিয়ে আপত্তিজনক মন্তব্য করার অভিযোগে নূপুর শর্মার বিরুদ্ধে ফুঁসে উঠতে শুরু করেছে দেশের একাংশ। আন্তর্জাতিক মহলেও বিষয়টি নিয়ে জল্পনা শুরু হয়েছে।