Weather Update: আগামী ৫ দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা উত্তর-পূর্ব ভারত, পশ্চিমবঙ্গ, সিকিম ও বিহারে
বৃষ্টিপাতের প্রতীকী ছবি (Photo Credits: PTI)

কলকাতা, ১২ জুলাই: পূর্ব বিহারে ঘূর্ণাবর্ত (Cyclonic circulation)। আগামী পাঁচদিন বিচ্ছিন্নভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের (Rainfall) সম্ভাবনা উত্তর-পূর্ব ভারত, পশ্চিমবঙ্গ, সিকিম, বিহার ও পার্শ্ববর্তী এলাকায়। জানিয়েছে আবহাওয়া অফিস (IMD)। ভূটান সহ উত্তরে অতি ভারী বৃষ্টির কারনে ইতিমধ্যেই বেশ কিছু অঞ্চলে হলুদ সতর্কতা জারি করা হয়েছিল। এবার আরও বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। যার জেরে বন্যা হতে পারে উত্তরের নদীগুলিতে।

আবহাওয়া অধি দপ্তর জানিয়েছে যে রবিবার ও সোমবার উপ-হিমালয় পশ্চিমবঙ্গ, সিকিম, বিহার, অমস ও মেঘালয়ে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে। এর পরে এই অঞ্চলগুলিতে বৃষ্টিপাতের তীব্রতা ধীরে ধীরে হ্রাস পেতে পারে। আরও পড়ুন: Aishwarya Rai Bachchan Test Positive For COVID-19: করোনা আক্রান্ত ঐশ্বর্যা রাই বচ্চন এবং তাঁর মেয়ে আরাধ্যা বচ্চন

গতকাল দুপুর থেকেই বিক্ষিপ্তভাবে বিভিন্ন এলাকায় শুরু হয়েছে জোর বৃষ্টি। কলকাতা, হাওড়া, হুগলি-সহ একাধিক জেলায় হালকা থেকে ভারী বৃষ্টিপাত হয়েছে। আজও দক্ষিণের জেলাগুলিতে মাঝারি বৃষ্টি চলছে।