West Bengal Weather Update: উত্তরবঙ্গে ৫ জেলায় আরও ভারী বর্ষণের জেরে বন্যার আশঙ্কা প্রবল, বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গে
ডুবন্ত শহরের প্রতীকী ছবি (Photo Credit: IANS)

কলকাতা, ১৭ জুলাই: মেঘলা আকাশ ও হাল্কা বৃষ্টিতে ভিজেছে দক্ষিণবঙ্গ (South Bengal)। তপ্ত গরম থেকে খানিক রেহাই দিয়েছে বৃষ্টি। অন্যদিকে উত্তরবঙ্গে (North Bengal) প্রচুর বৃষ্টিপাতের ফলে বন্যা পরিস্থিতি (Flood Situation)। যার প্রভাবে ফের উত্তরবঙ্গ-সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টিপাতের (Rainfall) সম্ভাবনা জারি থাকছে। আলিপুর আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, শুক্র ও শনিবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের জেলাগুলিতে।

দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার- এই পাঁচ জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা এই ২ দিন। শনিবার রাত থেকেই বৃষ্টি আরও বাড়বে। রবিবার দিনভর ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই পাঁচ জেলায়। সোমবারও আবহাওয়ার পরিবর্তন হবে না বলে জানা গেছে। প্রবল বর্ষণের সম্ভাবনা উত্তরবঙ্গে। উত্তরের ওই পাঁচ জেলার কোথাও কোথাও ২০০ মিলি মিটারের বেশি বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। ভারী বৃষ্টি হবে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও। এই তিন জেলায় বৃষ্টির সঙ্গে বজ্রবিদ্যুতেরও পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন, ১০ অগস্ট থেকে অনলাইনেই শুরু হবে স্নাতকে ভরতির প্রক্রিয়া

বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গের একাধিক জেলাতেও। রবিবার থেকে বৃষ্টি বাড়বে। মূলত উত্তরবঙ্গ লাগোয়া বীরভূম মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলায় আংশিক মেঘলা আকাশ থাকার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আদ্রতাজনিত অস্বস্তি বাড়বে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি।