Kolkata Rains News Update: আজও ভাসতে চলেছে রাজ্য, আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস, বজ্রপাতে মৃত্যু থেকে গাড়ির ওপর ভেঙে পড়ল গাছ- চরম দুর্ভোগের শুক্রবার কাটাল কলকাতা
শহরে বৃষ্টির ছবি। (Photo Credit: Facebook)

কলকাতা, ১৭ অগাস্ট: গতকাল, শুক্রবার দুপুরের পর থেকে সব কিছু বিপর্যস্ত করে দেওয়া মুষলধারে বৃষ্টির পর, আগামী ২৪ ঘণ্টায় আরও বৃষ্টির পুর্বাভাস দিল আবহাওয়া দফতর। শনিবার সকাল থেকে মেঘলা আকাশ। ঘূর্ণাবর্ত-অক্ষরেখার সৌজন্যে শুক্রবারের মত শনিবারও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে রাজ্য এমন কথাই জানিয়েছে হাওয়া অফিস।

গতকাল বেলা তিনটে থেকে সন্ধে পর্যন্ত ব্যাপক বৃষ্টি হয়। গতকাল দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত মোট ৯৯ মিলিমিটার বৃষ্টি হয়। যা গোটা জুন মাসেও গোটা শহরে হয়নি। ভিক্টোরিয়ার সামনে বজ্রপাতে মৃত্যু থেকে গাড়ির ওপর গাছ পড়ে যাওয়া। অফিস ফেরত মানুষের বাড়ি ফিরতে চরম হয়রানি। বৃষ্টিতে বিপর্যস্ত ঘটনাবহুল দিনের সাক্ষী থেকেছে মহানগর।  আরও পড়ুন-এবার তৃণমূল নেতারা পাকিস্তানের পতাকা পাবে, হুমকি দিলেন দিলীপ ঘোষ

তুমুল বৃষ্টি ও বজ্রপাতে বিপর্যস্ত শহর কলকাতা-সহ লাগোয়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলা। শুক্রবার বেলা গড়িয়ে বিকেল নামতে না নামতেই আকাশ কালো করে মুষলধারে বৃষ্টি নামে। সেই সঙ্গে মুহুর্মুহু বজ্রপাত। আর এই বাজ পড়েই খাস কলকাতায় ভিক্টোরিয়া মেমোরিয়ালের সামনে মৃত্যু হল এক ব্যক্তির।

এই ঘটনায় বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। তড়িঘড়ি তাঁদের উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে পরীক্ষা করার পর হাসপাতাল সূত্রে জানা গিয়েছে আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিন সকাল থেকে আদ্রতাজনিত কারণে অস্বস্তি ছিল মাত্রাছাড়া। ঝকঝকে রোদ্দুর থাকলেও বিন্দুমাত্র হাওয়া ছিল না। সূর্য মাথায় ওঠার কিছুক্ষণ পর থেকেই আকাশে মেঘ জমতে শুরু করে। যত বেলা গড়িয়েছে মেঘ ততই ঘন হয়েছে। পরিস্থিতির উপরে নজর রেখেছিলেন কলকাতা পুরসভার কর্মীরা, তাই মেঘ জমতেই পাম্পিং স্টেশন থেকে সতর্ক করা হয়। ভারী বৃষ্টি হলে শহরের বিভিন্ন প্রান্তে জমা জল বের করতে হবে। ঘটেছেও তাই।