এবার তৃণমূল নেতারা পাকিস্তানের পতাকা পাবে, হুমকি দিলেন দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ (Photo Credit: ANI Twitter)

কলকাতা, ১৬ আগস্ট: "তৃণমূল পুলিশের মাধ্যমে জায়গায় জায়গায় ভারত মাতা (Bharat Mata) পুজো বন্ধ করার চেষ্টা করছে, যদি তারা নিজেদের শুধরে না নেয় তাহলে আমরা তৃণমূল নেতা-কর্মীদের বাড়িতে বাড়িতে পাকিস্তানের পতাকা পাঠাব।.." নিজের ফেসবুক পেজে ঠিক এই ভাষাতেই হুমকি দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। গতকাল স্বাধীনতা দিবসের দিন হাওড়ার বঙ্গবাসী এলাকায় বিজেপির উদ্যোগে ভারতমাতা পুজোর আয়োজন করা হয়। সেখানেই উপস্থিত ছিলেন দিলীপ ঘোষ। আরও পড়ুন-বেপরোয়া গাড়ি চালিয়ে রয়্যাল ক্যালকাটা গল্ফ ক্লাবের পাঁচিলে ধাক্কা, আটক বিজেপি সাংসদ রূপা গাঙ্গুলির ছেলে

জানা গিয়েছে, বৃহস্পতিবার রাজ্যের বিভিন্ন প্রান্তে ভারত মাতার পুজোর আয়োজন করে স্থানীয় বিজেপি নেতৃত্ব। এদিকে এই পুজোকে কেন্দ্র করে হামলার পাশাপাশি বিভিন্ন জায়গাতেই অশান্তি ছড়ায়। হাওড়ার কোনা ব্রিজের কাছে এবিভিপির (ABVP) পক্ষ থেকে ভারতমাতার পুজোর আয়োজন করা হয়েছিল। সেখানেও দুষ্কৃতীরা ভারত মাতার মূর্তি ভেঙে দেয় বলে অভিযোগ। তৃণমূলের দুষ্কৃতীরাই এই কাণ্ড ঘটিয়েছে বলে অভিযোগ বিজেপির। এসবের পরিপ্রেক্ষিতেই হুমকি দিয়েছেন দিলীপ ঘোষ। স্বাধীনতা দিবসে বিজেপির ভারতমাতা পুজোকে কেন্দ্র করে বিচ্ছিন্ন অশান্তি ছড়ায়। পুলিশের বিরুদ্ধে পুজো বন্ধ করে দেওয়ার অভিযোগও তুলেছে বিজেপি। বিজেপির অভিযোগ, স্বাধীনতা দিবস উপলক্ষে হাওড়ার শিবপুরে ভারতমাতার পুজোর আয়োজন করেছিল বিজেপি। কিন্তু ১৪ আগস্ট শিবপুর থানার পুলিশ কোনও কারণ ছাড়াই স্থানীয় বিজেপি নেতাকে থানায় আটকে রাখে। এদিকে পুলিশের বক্তব্য, ভারতমাতা পুজোর কোনও অনুমতি নেওয়া হয়নি।

রাজ্যজুড়ে বিজেপির রমরমা গত এক বছরে ভালই বেড়েছে, লোকসভা ভোটের ফল অন্তত সেই দিকেই ইঙ্গিত করে। ভোট শেষ হতে না হতেই তৃণমূল থেকে দলে দলে বিজেপিতে যোগদানের খবর রাজ্যের রাজনৈতিক মানচিত্রকেই আমূল বদলে দিয়েছে। একদিন আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় ও তাঁর বিশেষ বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। এবার কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনাতেও যে বিজেপির আধিপত্য বিস্তার হতে চলেছে তা স্পষ্ট। শুক্রবারই দিল্লি গেলেন সব্যসাচী দত্ত, তিনি যে বিজেপিতেই যোগ দেবেন তেমন ইঙ্গি মিললেও বিধাননগরের প্রাক্তন মেয়র কিন্তু মুখে তা বলেননি।