Jagdeep Dhankhar: স্নাতক এবং স্নাতকোত্তরের পরীক্ষা নিয়ে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে সরব রাজ্যপাল, টুইটে কড়া আক্রমণ শিক্ষামন্ত্রী জগদীপ ধনখরের
রাজ্যপাল জগদীপ ধনখর (Photo Credits: PTI)

কলকাতা, ২৭ জুলাই: আইনশৃঙ্খলা থেকে শিক্ষাব্যবস্থা! রাজ্যের একাধিক বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়ায় বাকযুদ্ধে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখর। করোনাভাইরাসের প্রকটের জেরে স্নাতক এবং স্নাতকোত্তরের পরীক্ষা নিয়ে তৈরি হয়েছিল জলঘোলা। পরীক্ষা বাতিলের আবেদন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী। বিষয়টি নিয়ে রাজ্যপালের সঙ্গে কথা বলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি। সেই পুরনো প্রসঙ্গ আরও একবার টেনে এনে মুখ্যমন্ত্রীকে আক্রমণ করলেন রাজ্যপাল জগদীপ ধনখর।

রবিবার রাজ্যপাল জগদীপ ধনখর টুইটে বলেন, "ছাত্র-ছাত্রীদের স্বার্থই সর্বোচ্চ। আপনাদের উদ্বেগ সারাক্ষণ মাথায় আছে। UGC চেয়ারম্যান জানিয়েছেন, সোমবার সুপ্রিম কোর্ট, ৩০ জুলাই দিল্লি হাইকোর্ট এবং ৩১ জুলাই বোম্বে হাইকোর্টে মামলা উঠবে।" শুধু এখানেই শেষ নয়, কিছুদিন আগে উপাচার্যদের সঙ্গে রাজ্যপালের বৈঠকে বেশিরভাগ রাজ্যপালই গরহাজির ছিলেন। উপস্থিত না থাকতে না পারার জন্য যথাযোগ্য কারণ জানিয়ে রাজ্যপালকে চিঠিও লিখেছিলেন উপাচার্যরা। কিন্তু তা স্বত্ত্বেও ক্ষিপ্ত হন জগদীপ। উপাচার্য এবং স্বয়ং মুখ্য়মন্ত্রীকেও কড়া ভাবে বার্তা পাঠান রাজ্যপাল। এরপর মুখ্যমন্ত্রীও সেই বার্তার যথাযোগ্য প্রতিবার্তা দেন। কিন্তু সেই ঘটনার রেশ টেনে আরও একবার মুখ্যমন্ত্রীকে আক্রমণ করে টুইট করেন রাজ্যপাল। তিনি লেখেন, "উপাচার্যদের ঢাল হিসাবে না দাঁড়িয়ে এদিকে দৃষ্টি দিন। উপাচার্যদের কাজকর্মের উপর নজর রাখা হচ্ছে।"

রাজ্যপালের টুইটের পাল্টা বার্তা দেন শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি। টুইটে তিনি লিখেছেন, "ধন্যবাদ মহামান্য রাজ্যপাল মহোদয়। আমার মনে হয় পুরনো কাসুন্দি ঘাটছেন কেন ?? UGC তো নিজেই ৬ তারিখের বিবৃতি বাতিল করতে পারত। কোর্টের অপেক্ষা কেন ?? রাজ্যের সার্বিক কল্যাণে মন দিন। বাংলার ছাত্র সমাজের ভবিষ্যতকে ঢাল করবেন না। রাজ্যের মুখ্যমন্ত্রীর আহবানে UGC সাড়া দিক।"