Bimal Gurung Breaks Relation With BJP: বিজেপির সঙ্গ ছাড়ল গোর্খা জনমুক্তি মোর্চা, তৃণমূলের সঙ্গে জোটের বার্তা বিমল গুরুঙের
বিমল গুরুং (Photo: ANI)

কলকাতা, ২১ অক্টোবর: রাজ্য রাজনীতিতে বড় চমক। বিজেপি (BJP) ও এনডি-র (NDA) সঙ্গ ছাড়ার কথা ঘোষণা করলেন গোর্ঘা জনমুক্তি মোর্চা (Gorkha Janmukti Morcha) নেতা বিমল গুরুং (Bimal Gurung)। ৩ বছর পর আজ হঠাৎই তিনি প্রকাশ্যে আসেন। প্রথমে যান সল্টলেকের গোর্খা ভবনে। যদিও সেখানে ঢুকতে না পেরে কলকাতার এক হোটেলে সাংবাদিক বৈঠক করেন তিনি। তিনি বলেন, "আমি কেবল এটাই বলতে চাই যে গোর্খাল্যান্ডের জন্য আমাদের দাবি এখনও রয়ে গেছে, আমরা এই দাবিত অনড়। এটি আমাদের লক্ষ্য, আমাদের দৃষ্টি। ২০২৪ সালের নির্বাচনে, আমরা সেই দলকে সমর্থন করব যারা আমাদের দাবি মানবে।"

এরপরই তিনি বিজেপি ছেড়ে তৃণমূলের সঙ্গে থাকার বার্তা দেন। বলেন, "কেন্দ্র যা প্রতিশ্রুতি দিয়েছিল তা পূরণ করেনি। প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিশ্রুতি রাখেননি। তবে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সমস্ত প্রতিশ্রুতি পূরণ করেছেন। সুতরাং, আমি নিজেকে এনডিএ থেকে আলাদা করতে চাই, আমি বিজেপির সঙ্গে আমাদের সম্পর্ক ছিন্ন করতে চাই। ২০২১ সালের বিধানসভা  নির্বাচনে আমরা তৃণমূলের সঙ্গে জোট করব এবং বিজেপিকে জবাব দেব। আমরা তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে মমতাকে দেখতে চাই। আমরা সবরকম ভাবে সাহায্য করব।" আরও পড়ুন: Bimal Gurung Seen In Salt Lake: ৩ বছর পর প্রকাশ্যে, সল্টলেকে দেখা মিলল মোর্চা নেতা বিমল গুরুঙের

পুলিশ অফিসার অমিতাভ মালিককে খুনে অভিযুক্ত বিমল। এছাড়াও কালিম্পং থানায় গ্রেনেড হামলা ও দার্জিলিংয়ের চক বাজার এলাকায় বিস্ফোরণের ঘটনায় রাষ্ট্রদ্রোহিতার মামলা রয়েছে বিমল গুরুঙের বিরুদ্ধে। বিমলকে এতদিন হয়ে খুঁজছিল পুলিশ। ২০১৭ সাল থেকে আত্মগোপন করে ছিলেন গুরুং। কখনো তাঁকে ভিডিয়ো বার্তা দিতে দেখা গেলেও প্রকাশ্যে আসেননি তিনি। শেষবার জেপি নড্ডার ছেলের বিয়েতে দিল্লিতে দেখা গিয়েছিল তাঁকে।

নিজের নিরুদ্দেশ থাকার বিষয়ে বিমল গুরুং বলেন, "আমি না অপরাধী, না দেশবিরোধী। আমি একজন রাজনৈতিক নেতা। আমি রাজনৈতিক সমঝোতা চাই। আমি এর আগে ও গত ২ মাস ধরে ঝাড়খণ্ডে ছিলাম।"