SKOCH Award: চারটি 'স্কচ অ্যাওয়ার্ড' জয় বাংলার, টুইটে অভিনন্দনবার্তা মুখ্যমন্ত্রীর
ছবি ট্যুইটার

কলকাতা, ৩ অগাস্ট: বাংলার মুকুটে জুড়ল আরও একটি পালক। একটি, দুটি নয় চার চারটি জাতীয়স্তরের 'স্কচ অ্যাওয়ার্ড' (SKOCH Award) এল বাংলার ঘরে। এর মধ্যে প্রতিটিই পুরস্কারই রাজ্য সরকারের প্রকল্পের জন্য পাওয়া। একটি প্ল্যাটিনাম, একটি গোল্ড ও দুটি সিলভার অ্যাওয়ার্ড পেয়েছে রাজ্যের চারটি প্রকল্প। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়(CM Mamata Banerjee) টুইটারে অ্যাওয়ার্ড গুলির ছবি পাঠিয়ে অভিনন্দন জানান।

সরকারের চারটি প্রকল্প-‘ইজ অফ ডুয়িং বিজনেস’, শিল্পসাথী প্রকল্পের জন্য ‘স্কচ প্ল্যাটিনাম’, ই-নথিকরণের জন্য এসেছে ‘স্কচ সিলভার’ অ্যাওয়ার্ড। ট্রেড লাইসেন্স ইস্যু প্রক্রিয়া সরলীকরণের জন্য এসেছে আরও একটি ‘স্কচ সিলভার’। অনলাইনে সার্টিফিকেট নবীকরণের জন্য এসেছে 'গোল্ড স্কচ' পুরস্কার। আরও পড়ুন, প্রতিপক্ষ সাত গোল খাওয়া অস্ট্রেলিয়া নয়, পুরষদের হকিতে ভারতকে ব্রোঞ্জ জিততে হারাতে হবে জার্মানিকে

যাঁরা দিন রাত পরিশ্রম করে এই প্রকল্পগুলিতে কাজ করছেন তাঁদের উদ্দেশে মুখ্যমন্ত্রীর বার্তা,"যাঁদের পরিশ্রম ও প্রচেষ্টায় এই সম্মান এল, তাঁদের সকলকে শুভেচ্ছা জানাচ্ছি। ইজ অফ ডুয়িং বিজনেস প্রক্রিয়াকে আরও সরলীকরণ করার কাজ চালিয়ে যাবে বাংলা।” বাংলার এই সাফল্যে মমতা বন্দোপাধ্যায়ের সরকার তথা বাংলার ক্ষেত্রে এক বড় প্রাপ্তি। বিশেষত, রাজ্যে শিল্প টানতে বাংলার ক্ষেত্রে ইতিবাচক হয়ে উঠতে পারে এই চার স্কচ পুরস্কার।