Mahua Moitra: 'কালী' বিতর্ক, মহুয়া মৈত্রর বিরুদ্ধে কলকাতায় ফের নয়া অভিযোগ হিন্দুত্ববাদী সংগঠনের
Mahua Moitra (Photo Credit: Facebook)

কলকাতা, ১২ জুলাই: 'কালী'  (Kaali) নিয়ে মন্তব্যের জেরে ফের মহুয়া মৈত্রর বিরুদ্ধে দায়ের করা হল নতুন করে অভিযোগ। কলকাতার আমহার্স্ট স্ট্রিট থানায় তৃণমূল কংগ্রেস সাংসদের বিরুদ্ধে মঙ্গলবার অভিযোগ দায়ের করে সিংহ বাহিনী নামে এক হিন্দুত্ববাদী সংগঠন। দেবদত্ত মাঝি নামে সিংহ বাহিনীর সভাপতি অভিযোগ করেন, হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন মহহুয়া মৈত্র। সেই কারণেই তৃণমূল কংগ্রেস সাংসদের বিরুদ্ধে অভিযোগ দায়েরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুলিশ যাতে শিগগিরই মহুয়া মৈত্রর বিরুদ্ধে পদক্ষেপ করে, সে বিষয়ে সাওয়াল করা হয় সংশ্লিষ্ট সংগঠনের তরফে।

কালী নিয়ে মহুয়া মৈত্রর মন্তব্যের বিরোধিতায় সরব বিজেপি (BJP)। সোমবার কৃষ্ণনগরে মহুয়া মৈত্রর বিরুদ্ধে প্রতিবাদ মিছিল করেন বিধানসভায় বিজেপির বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মহুয়া মৈত্রর বিরুদ্ধে পুলিশ ১০ দিনের মধ্যে পদক্ষেপ না করলে, তাঁরা আদালতে যাবেন বলেও তৃণমূল কংগ্রেস সাংসদের লোকসভা কেন্দ্র থেকে সুর চড়ান শুভেন্দু।

আরও পড়ুন: Ranveer Singh: এক নাগাড়ে চুম্বন, রণবীরের বিরুদ্ধে 'যৌন হেনস্থার' অভিযোগ করতে পারেন বিয়ার গ্রিলস? কড়া সমালোচনা

কৃষ্ণনগরে বিজেপির প্রতিবাদ মিছিলের পর এবার কলকাতায় ফের মহহুয়া মৈত্রর বিরুদ্ধে নয়া অভিযোগ দায়ের করল সিংহ বাহিনী নামে একটি হিন্দুত্ববাদী সংগঠন।

সম্প্রতি পরিচালক লীনা মানিমেকালাই 'কালী' ছবি পোস্টার প্রকাশ করেন। যে পোস্টারে কালীর হাতে সিগারেট দেখা যায়। ওই পোস্টার নিয়ে বিতর্ক জোরদার হলে, একটি সাংবাদমাধ্যমে মুখ খোলেন মহুয়া। তিনি বলেন, তাঁর কাছে কালী মানে 'আমিষ ভক্ষণকারী, সুরা পানকারী দেবী'। মহুয়া মৈত্রর বক্তব্য নিয়ে হইচই শুরু হলে পালটা মুখ খোলেন তৃণমূল কংগ্রেস সাংসদ।

মহুয়া বলেন, লীনার 'কালী' ছবির পোস্টার তিনি দেখেননি। ছবিটিও দেখেননি। তাই ওই প্রসঙ্গে তিনি কোনও মন্তব্য করেননি কিংবা বিষয়টিকেও সমর্থন করেননি। হিন্দুদের আরাধ্য দেবী কালীর উপাসক তিনি। তাই তিনি নিজের মত প্রকাশ করেছেন বলে দাবি করেন মহুয়া মৈত্র (Mahua Moitra)।