First Coronavirus Patient Recovered: সুস্থ হওয়ার পথে রাজ্যের প্রথম করোনা আক্রান্ত লন্ডন ফেরত আমলার পুত্র
করোনাভাইরাস (Photo Credit: IANS)

কলকাতা, ২৯ মার্চ: কলকাতায় (Kolkata) প্রথম করোনায় (Coronavirus) আক্রান্ত হয় লন্ডন (London)  ফেরত তরুণ। বাবা চিকিৎসক এবং মা নবান্নের আমলা। লন্ডন থেকে ফিরে এলে তাঁকে বিমানবন্দর থেকে একবার বেলেঘাটা আইডিতে ভর্তি হতে বলা হয়েছিল। কিন্তু সে গায়ে হাওয়া লাগিয়ে যেখানে সেখানে ঘুরে বেরিয়েছে। অমন দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করার জন্য রাজ্যবাসীর রোষের মুখে পড়তে হয় তাঁকে। জানা গেছে, বেলেঘাটা আইডি হাসপাতালের ডাক্তারদের চিকিৎসায় সেরে উঠছেন সেই আক্রান্ত তরুণ।

১৭ মার্চ করোনা ধরা পড়ার পর তাঁর চিকিৎসা চলছিল বেলেঘাটা আইডি'তে। সেই চিকিৎসার পর শনিবার তাঁর সোয়াব নমুনা পাঠানো হয়েছিল নাইসেডে। সেই রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে, একটা রিপোর্টেই থেমে থাকবেন না চিকিৎসকরা। ফের রবিবার তাঁর নমুনা পাঠানো হবে নাইসেডে। সেই রিপোর্ট নেগেটিভ এলে নিয়ম মোতাবেক তারপর তাঁকে হাসপাতালেই ১৪ দিন কোয়ারানটিনে রাখা হবে। তারপর তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হবে। ক্ষুব্ধ হয়েছিলেন মুখ্যমন্ত্রী নিজেও। মমতা ব্যানার্জি এবিষয়ে জানান,"নাম না করে বলেছিলেন, 'প্রভাবশালী ভিভিআইপি থেকে আমজনতা- রাজ্যের প্রতিটি মানুষকেই এই প্রোটোকল মানতে হবে। প্রয়োজনীয় চিকিৎসার সঙ্গে কোয়ারান্টিনে যেতেই হবে।' মুখ্যমন্ত্রীর মতো রাজ্যের মানুষও ওই ঘটনায় বিস্মিত ও ক্ষুব্ধ। যাঁর মা আমলা এবং বাবা চিকিৎসক-সেই পরিবার এমন একটি কাজ করল কী করে তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সকলেই। আরও পড়ুন, এবার আক্রান্তের সন্ধান মিলল উত্তরবঙ্গে, রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে ১৮

করোনাভাইরাসে (COVID-19 ) আক্রান্তের সন্ধান মিলল উত্তরবঙ্গে (North Bengal)। কালিম্পংয়ের (Kalimpong) বাসিন্দা ৪৫ বছর এক মহিলা করোনাভাইরাসে আক্রান্ত। শনিবার সন্ধ্যায় তাঁর রিপোর্ট পজিটিভ আসে। উত্তরবঙ্গ মেডিকল কলেজ ও হাসপাতালে (North Bengal Medical College) ভর্তি ওই মহিলা। আজ এনিয়ে পশ্চিমবঙ্গে মোট তিন জনের শরীরে মিলল করোনাভাইরাস।

গতকাল করোনায় আক্রান্ত হন আরও এক মহিলা। আক্রান্ত ওই মহিলা উত্তরবঙ্গ মেডিকেলে ভর্তি। কালিম্পংয়ের বাসিন্দা ৪৫ বছর ওই মহিলা কর্মসুত্রে চেন্নাই গেছিলেন। গত বৃহস্পতিবার হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছিল। এরপর তাঁর লালারসের নমুনা নাইসেডে পাঠানো হয়েছিল। দু'বার পরীক্ষার পর রিপোর্ট পজিটিভ আসে। এই নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ‍্যা এখনও পর্যন্ত ১৮।