Fire at Haldia Petrochemicals: হলদিয়া পেট্রোকেমিক্যালস-র ন্যাপথা ক্রাকার কারখানায় আগুন, অগ্নিদগ্ধ ১৫
হলদিয়া পেট্রোকেমিক্যালসে আগুন (Photo : ANI)

হলদিয়া, ২০ সেপ্টেম্বর : হলদিয়া পেট্রোকেমিক্যালসের (Haldia Petrochemical) একটি ফ্যাক্টরিতে আগুন (Fire) লাগল। কমপক্ষে ১৫ জন কর্মী অগ্নিদগ্ধ হয়েছেন বলে খবর৷ গুরুতর অবস্থায় তাঁদের কলকাতার একটি হাসপাতালে ভরতি করা হয়েছে। শুক্রবার সকাল ১১টা ১৫ নাগাদ হলদিয়া পেট্রোকেমিক্যালসের ন্যাপথা ক্র্যাকার ইউনিটে আগুন লাগে। খবর পেয়ে দমকলের ১০টি ইঞ্জিন আগুন নেভাতে যায়। আগুন নিয়ন্ত্রণে আনার জন্য অন্যান্য শিল্পাঞ্চল থেকেও দমকল পৌঁছেছে। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। এখনও আগুন নেভানোর কাজ চালাচ্ছেন দমকল কর্মীরা। অগ্নিকাণ্ডে ১৫ জন অগ্নিদগ্ধ হয়েছেন বলে খবর।

জেলার পুলিশ সুপার বলেন, "আহতদের প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। কয়েকজনকে কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে।" কারখানার ভেতরে কেউ আটকে রয়েছে কি না তা জানাতে পারেননি পুলিশ সুপার। জেলাশাসক পার্থ ঘোষ (DM Partha Ghosh) বলেন, "আমি আগুন লাগার বিষয়ে জানি না। অন্য কাজে ব্যস্ত ছিলাম।" আরও পড়ুন : দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে এবার কর্পোরেট কর হ্রাসের সিদ্ধান্ত নির্মলা সীতারমণের

কীভাবে আগুন লাগল তা জানা যায়নি। এলাকাটি ঘিরে রেখেছে পুলিশ। ইতিমধ্যেই সংস্থার পদস্থ আধিকারিকরা রওনা দিয়েছেন। গোটা ঘটনার উপর নজর রাখছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee) । তিনি আহতদের হলদিয়া থেকে কলকাতায় আনার জন্য গ্রিন করিডরের ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছেন।