Buddhadeb Bhattacharya's Health Update: সঙ্কটমুক্ত প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বর্ষীয়ান নেতা বুদ্ধদেব ভট্টাচার্য, হৃদযন্ত্র স্বাভাবিক রয়েছে
বুদ্ধদেব ভট্টাচার্য। ফাইল ছবি। (Picture Credits: Facebook)

কলকাতা, ১২ ডিসেম্বর: সঙ্কটমুক্ত প্রাক্তন মুখ্যমন্ত্রী ও বর্ষীয়ান নেতা বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)। দ্রুত চিকিৎসায় সাড়া দিচ্ছেন। হৃদযন্ত্র স্বাভাবিক রয়েছে। শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে ধীরে ধীরে। পালস রেট ও রক্তচাপ স্বাভাবিক রয়েছে। শরীরে অক্সিজেনের মাত্রা ঠিক রয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, আপাতত তিনি সঙ্কটমুক্ত। তাঁকে ভেন্টিলেটর থেকেও বের করে আনা হয়।

ভেন্টিলেশনের বাইরে বেরিয়ে স্ত্রী আর মেয়ের খোঁজ করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। উডল্যান্ডস হাসপাতালের তরফে জানানো হয়েছে, বুদ্ধবাবু গতরাতে ভালো ঘুমিয়েছেন। তিনি ঠিক আছেন। সমস্ত জটিল ক্লিনিকাল প্যারামিটার ঠিক আছে। তিনি বর্তমানে সচেতন এবং সজাগ রয়েছেন। তাঁর রক্তচাপ, হার্টবিট এবং অক্সিজেনের মাত্রা স্থিতিশীল। তাঁর প্রস্রাবের আউটপুটটি সন্তোষজনক।" আরও পড়ুন, 'কৃষকরা নতুন বাজার, বিকল্প ও প্রযুক্তির আরও বেশি সুবিধা পাবেন', কৃষি আইনের পক্ষে সওয়াল নরেন্দ্র মোদির

ইটিভি ভারতের খবর অনুযায়ী, শুক্রবার সকাল সাড়ে ১১টা নাগাদ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে মেকানিক্যাল ভেন্টিলেটর সাপোর্টের বাইরে এনে নন-ইনভেসিভ ভেন্টিলেটরের সাপোর্ট অর্থাৎ বাইপ্যাপে রাখা হয়। শুক্রবার বিকালে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল, প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা সংকটমুক্ত নয়। সর্বক্ষণের সঙ্গী তপনবাবুকে বুদ্ধবাবুর কেবিনে রাখা হয়।

বেশ কয়েক বছর ধরেই গুরুতর অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্যকে সল্টলেকের পাম অ্যাভিনিউয়ের বাড়ির বাইরে তাঁকে খুব বেশি দেখা যায় না বললেই চলে। গত বছরের সেপ্টেম্বরেও শ্বাসকষ্টের কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে স্বাস্থ্যের অবস্থার উন্নতি হওয়াতে তিনি বাড়ি ফেরেন।