ED Summons Surajit Kar Purkayastha: সারদাকাণ্ডে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে সমন ইডির
সুরজিৎ কর পুরকায়স্থ (Photo: Twitter)

কলকাতা, ১৯ মার্চ: সারদাকাণ্ডে (Saradha scam) রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে (Surajit Kar Purkayastha) ডেকে পাঠাল ইডি (Enforcement Directorate)। সূত্রের খবর এমনই। আগামী ২৫ মার্চ তাঁকে সিজিও কমপ্লেক্সে ED-র দপ্তরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে সারদাকাণ্ডে সুরজিৎ কর পুরকায়স্থকে জেরা করেছিল সিবিআই(CBI)। সারদার অনুষ্ঠানের একটি ভিডিও ফুটেজে তাঁকে দেখা যায়৷ সেই ভিডিও ফুটেজের সূত্র ধরেই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় তদন্তকারী অফিসাররা৷ এদিকে আজই কামারহাটির তৃণমূল প্রার্থী মদন মিত্র সারদা তদন্তে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে হাজিরা দিয়েছেন।

বুধবার সারদা কম্পানির থেকে পাওয়া ২.‌৬৭ কোটি টাকা ইডিকে ফেরালেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। সারদা থেকে বেতন এবং বিজ্ঞাপন বাবদ তিনি যত টাকা নিয়েছিলেন, তা ফিরিয়ে দিতে চেয়ে ইডির কাছে আবেদন করেছিলেন তিনি। সোমবার তাঁর সেই আবেদন মেনে নেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আরও পড়ুন: WB Assembly Elections 2021: ঘুমিয়ে পড়তে বলেছে বিজেপির শীর্ষ নেতৃত্ব, টিকিট না পেয়ে কী বললেন জয়?

অন্যদিকে ডেয়ারি মামলায় আরও এক আইএএস অফিসারকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। মেট্রো ডেয়ারির শেয়ার হস্তান্তর নিয়ে ওই মামলার সূত্রে আইএএস অফিসার বি পি গোপালিকাকে ২৪ মার্চ তলব করা হয়েছে।