Sourav Ganguly Health Update: সৌরভকে দেখতে কলকাতায় বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি, বুধবার বাড়ি ফিরবেন মহারাজ
সৌরভ গাঙ্গুলি। (Photo Credits: IANS)

কলকাতা, ৫ জানুয়ারি: সৌরভ গাঙ্গুলিকে (Sourav Ganguly) পরীক্ষা করতে কলকাতায় চলে এলেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক দেবী শেঠি। এর আগে ভিডিওকলে একবার সৌরভকে দেখেছেন তিনি। আজ একেবারে সামনে থেকে প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়কের হৃদযন্ত্রের পরিস্থিতি দেখবেন এই বিশিষ্ট চিকিৎসক। তারপরেই ঠিক হবে সৌরভের বাকি ধমনীতে কি ধরনের চিকিৎসা প্রয়োজন। গত শনিবারই সৌরভের শরীরে বসেছে একটি স্টেন্ট। সকালে ছানা, ফল ও দুধ দিয়ে জলখাবার সেরেছেন। দুপুরে খেয়েছেন মাছের ঝোল ভাত। সৌরভকে দেখতে অনুগামীদের ভিড় উপচে পড়ছে উডল্যান্ড হাসপাতালে। মহারাজ নিজে ঠিক করে দিচ্ছেন কার সঙ্গে দেখা করবেন আর কার সঙ্গে দেখা করবেন না।

বাকিদের কাছে মহারাজের শারীরিক পরিস্থিতির খবর পৌঁছে দিচ্ছেন পরিবারের লোকজন। এদিকে সৌরভের চিকিৎসায় তৈরি হয়েছে বিশে, মেডিক্যাল বোর্ড। তাতে রয়েছেন, ডক্টর সরোজ মণ্ডল, ডক্টর আফতাব খান, ডক্টর মালতি পুরকাইত, ডক্টর রুপালি বসু, ডক্টর এসবি রায়, ডক্টর সপ্তর্ষি বসু, ডক্টর ভবতোষ বিশ্বাস, ডক্টর সৌতিক পাণ্ডা, ডক্টর পলাশ কুমার ডক্টর আশিস পাত্র। এছাড়াও নিউইয়র্ক থেকে সৌরভের চিকিৎসায় মতামত দিয়েছেন ডক্টর শামিন কে শর্মা, মুম্বইয়ের যশলোক হাসপাতালের চিকিৎসক অশ্বিন মেহতা, রয়েছেন চিকিৎসক স্যামুয়েল ম্যাথু। ডক্টর রমাকান্ত পাণ্ডা। এছাড়া আজ সৌরভকে সামনে থেকে পরীক্ষা করবেন ডক্টর দেবী শেঠি। আরও পড়ুন-Red Meat Manual: হিন্দু গ্রুপের অভিযোগ, এবার রেড মিট ম্যানুয়াল থেকে মুছল ‘হালাল’ শব্দবন্ধ

চিকিৎসকরা জানিয়েছেন, সৌরভের পালস রেট ঠিক আছে। শনিবার রাতভর সৌরভের কেবেনি ছিলেন স্ত্রী ডোনা গাঙ্গুলি। সকালে তিনি বেরিয়ে জানান, ভালো আছেন মহারাজ। জয় শাহ ও অনুরাগ ঠাকুর সৌরভের সঙ্গে আগের দিনই দেখা করে গিয়েছেন। নরেন্দ্র মোদির সঙ্গে মহারাজের ফোনে বার্তালাপ হয়েছে। তবে রাজনীতি বা ক্রিকেট নিয়ে কোনও আলোচনা এই সাক্ষাৎকারে হয়নি। কারণ এই মুহূর্তে সৌরভকে সুস্থ রাখতে হলে তাঁকে সব রকমের চাপ থেকে মুক্ত থাকতে হবে। আগামী কাল বাড়ি গিয়েও কয়েক দিনের মধ্যে দ্বিতীয়বারের জন্য় মহারাজকে হাসপাতালে ভর্তি হতে হবে, এখনও পর্যন্ত এটাই খবর। তবে দেবী শেঠি কী বলেন, সেদিকেই তাকিয়ে মহারাজের গোটা পরিবার এবং গোটা রাজ্যও।