WB Bypoll Result 2021: করোনা পরিস্থিতিতে বিজয় মিছিলে নিষেধাজ্ঞা, মুখ্যসচিবকে চিঠি নির্বাচন কমিশনের
TMC supporters celebrate outside CM Mamata Banerjee’s residence (Photo: ANI)

কলকাতা, ৩ অক্টোবর: উপ নির্বাচনের ফল প্রকাশের (WB Bypoll Result 2021) পর বিজয় মিছিলে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন (Election Commission)। মূলত করোনা পরিস্থিতির কথা ভেবেই এই নির্দেশিকা বলে জানানো হয়েছে। এই বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য রাজ্যের মুখ্য সচিবকে চিঠি দিয়েছে কমিশন। চিঠিতে বলা হয়েছে, রাজ্য সরকারকে এটা নিশ্চিত করতে হবে যে পর্যাপ্ত পদক্ষেপ নেওয়া হয়েছে, যাতে ভোটের পরে কোনও হিংসার ঘটনা না ঘটে।

এদিকে, তিন কেন্দ্রে জয়ের দিকেই রাজ্যের শাসকদল। সকাল থেকেই উল্লাস তৃণমূল কর্মী সমর্থকদের মধ্যে। রাজ্যে বিধানসভা উপনির্বাচনে ভোটের ফল যতই পরিস্কার হতে শুরু করে, বিজয়োল্লাসে মেতে ওঠেন তৃণমূল কর্মী সমর্থকরা। গণনা কেন্দ্রের আশপাশে ১৪৪ ধারা জারি থাকায় সেখানে তেমন উচ্ছ্বাস দেখা যাচ্ছে না। তবে মুর্শিদাবাদ জেলায় গণণা কেন্দ্রের ২০০ মিটার দুরেই প্রচুর মানুষের ভিড়। ভিড় জমেছে তৃণমূল কার্যালয় ও প্রার্থীদের বাড়ির সামনে। সকাল থেকেই জয়োল্লাসে মেতে উঠেছেন তাঁরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই পাল্লা দিয়ে বেড়েছে ভিড়। আবির খেলায় মেতে উঠেছেন তৃণমূল সমর্থকরা। কোথাও কোথাও শোনা যাচ্ছে বাজির আওয়াজও। আরও পড়ুন: Aryan Khan, Shah Rukh Khan's Son: শাহরুখ খানের ছেলে আরিয়ানকে আটক এনসিবি-র, ক্রুজে রেভ পার্টিতে ড্রাগ রেডে ধরা পড়লেন!

কালিঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে শয়ে শয়ে মানুষ হাজির হতে শুরু করে। তবে পুলিশি নিরাপত্তার কারণে মুখ্যমন্ত্রীর বাড়ির কিছুটা দূরে তাঁদের আটকে দেওয়া হয়। সেখানেই তাঁরা জয়োল্লাসে মেতে ওঠেন। রীতিমত গান চালিয়ে নাচতে দেখা যায় নারী-পুরুষ নির্বিশেষে সকলকে। স্লোগান দিতে থাকেন মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে। কোভিড বিধির তোয়াক্কা না করে আনন্দে মেতে উঠতে দেখা যায় সকলকে। এই ঘটনায় নড়ে চড়ে বসে কমিশন। কেন্দ্রীয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে মুখ্য নির্বাচন কমিশনকে চিঠি দিয়ে জানানো হয়েছে, ভোট গণনা পরবর্তীতে কোনও রকম বিজয় মিছিল করা যাবে না। কোভিড বিধি মেনে চলার উপরও জোর দেওয়া হয়েছে। এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য মুখ্য নির্বাচন কমিশনকে বলা হয়েছে।

চিঠি পাওয়ার পরেই নড়ে চড়ে বসেছে পুলিশ প্রশাসন। মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে আরও পুলিশ মোতায়েন করা হচ্ছে। কোভিড বিধি মানার জন্য আবেদনও করা হচ্ছে। তবে বাঁধভাঙা আনন্দে মাতোয়ারা তৃণমূল কর্মী সমর্থকরা এই কথায় পাত্তা দিতে নারাজ বলে দেখা যাচ্ছে।