Election Commission: রাজ্যে সমস্ত রোড শো, র‍্যালি, জনসভায় নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন
নির্বাচন কমিশন ভবনের ফাইল ছবি (Photo Credits: ANI)

কলকাতা, ২২ এপ্রিল: রাজ্যে সমস্ত রোড শো (Road Show), র‍্যালিতে (Rally) নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন (Election Commission)। আজ সন্ধে ৭টা থেকে সমস্ত রোড শো, পদযাত্রায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। বাইক, সাইকেল র‍্যালিতেও নিষেধাজ্ঞা। তবে সামাজিক দূরত্ব মেনে সর্বোচ্চ ৫০০ জনকে নিয়ে সভা করা যাবে বলে জানায়। আগে থেকে সমস্ত র‍্যালির যে অনুমতি মিলেছিল তাও বাতিল করার কথা জানাল কমিশন।

করোনায় ব্যাপক হারে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এদিকে ভোটবাংলায় বন্ধ হচ্ছে না মিটিং, মিছিল, সভা। রাজ্যে বাকি আরও দু'দফার নির্বাচন। আজই নির্বাচন কমিশনকে কোভিড পরিস্থিতিতে প্রচারে নিষেধাজ্ঞা না করার জন্য ক্ষোভ প্রকাশ করে হাইকোর্ট। করোনা আবহে কেন ভোট (Election) প্রচার চলছে? কেন নির্বাচন কমিশন (Election Commission) সিদ্ধহস্তে এর বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করছে না? তা নিয়ে প্রশ্ন তোলে কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। কমিশনের সিদ্ধান্তে রীতিমতো অসন্তুষ্ট হাইকোর্ট। কমিশনের চূড়ান্ত ক্ষমতা তাও কেন ক্ষমতা প্রয়োগ করছে না? প্রশ্ন তোলেন প্রধান বিচারপতি।

আরও পড়ুন, করোনার জের, পশ্চিমবঙ্গে নির্বাচনী সভা বাতিল নরেন্দ্র মোদির

শুক্রবারই রাজ্যে ফের আসার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কোভিড (COVID-19) নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক থাকার কারণে পশ্চিমবঙ্গে ভোটের (West Bengal Campaigning) প্রচার বাতিল করেন মোদি (PM Narendra Modi)। ভোটের আবহে আগামীকাল শহিদ মিনারে সভা করার কথা ছিল মোদির।