Lok Sabha Election 2024: নির্বাচনের সময় এলাকায় ঝামেলা? অ্যাপের মাধ্যমে অভিযোগ জানালেই নেওয়া হবে ব্যবস্থা! আশ্বাস দিল কমিশন

কলকাতা, ৫ মার্চ: দোরগোড়ায় লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024)। আর কয়েকদিনের মধ্যে প্রকাশ হবে নির্বাচনী নির্ঘন্ট। এর মধ্যে প্রকাশ্যে আনা হল সি-ভিজিল অ্যাপ (C-Vigil App)। এই অ্যাপের মাধ্যমে যদি আপনার এলাকায় কোনওরকম অনৈতিক, অপরাধমূলক কাজ বা ভোটপ্রদানে বাধা দিলে সরাসরি অ্যাপের মাধ্যমে ছবি বা ভিডিও তুলে অভিযোগ জানাতে পারবেন। অভিযোগ জানানোর ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন (Election Commission)। মঙ্গলবার কলকাতায় এসে এমনই জানালেন মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার (Rajiv Kumar)।

পাশাপাশি এই অ্যাপের মাধ্যমে আপনার এলাকায় যে প্রার্থী হয়েছেন তাঁর ব্যাপারেও বিস্তারিত জানতে পারবেন। তিনি কোনও অপরাধের সঙ্গে  যুক্ত আছেন কিনা, তাঁর স্থাবর, অস্থাবর সম্পত্তি কত আছে, তাঁর বিরুদ্ধে কোনও মামলা চলছে কিনা, এই সব বিষয়ে বিস্তারিত জানতে পারবেন সি-ভিজিল অ্যাপে।

এছাড়া প্রার্থী এবং সমস্ত রাজনৈতিক দলের উদ্দেশ্যে কমিশনার রাাজীব কুমার বলেন, যেসব প্রার্থীদের নামে ক্রিমিনাল রেকর্ড আছে, তাঁদের অবশ্যই তিনটি জনপ্রিয় সংবাদপত্রে এই সংক্রান্ত বিষয় উল্লেখ করে বিজ্ঞাপন দিতে হবে। এমনটা প্রার্থী ছাড়াও অবশ্যই দলের পক্ষ থেকে করা যেতে পারে। আর সেই বিজ্ঞাপনটি থাকবে সি ভিজিল অ্যাপ এবং ওয়েবসাইটে।