Chandranath Sinha: দিনভর ইডির তল্লাশি শেষে চন্দ্রনাথ সিনহার বাড়ি থেকে বাজেয়াপ্ত ৪১ লক্ষ, টাকার হিসাব দিতে ব্যর্থ রাজ্যের মন্ত্রী
Chandranath Sinha (Photo Credits: X)

রাজ্যের শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইডির (Enforcement Directorate) র‍্যাডারে রাজ্যের আরও এক মন্ত্রী চন্দ্রনাথ সিনহা (Chandranath Sinha)। শুক্রবার দিনভর রাজ্যের ক্ষুদ্র ও কুটিরশিল্প এবং বস্ত্রমন্ত্রীর বোলপুরের বাড়িতে তল্লাশি অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। মন্ত্রী সহ তাঁর পরিবারের সদস্যদের ম্যারাথন জিজ্ঞাসাবাদ পর্ব শেষে তাঁর বাড়ি থেকে উদ্ধার হয়েছে ৪১ লক্ষ টাকা। সূত্রের খবর, ওই টাকার হিসাব দিতে পারেননি বোলপুরের বিধায়ক। সেই টাকা বাজেয়াপ্ত করেছে ইডি। এছাড়া বাজেয়াপ্ত করা হয়েছে চন্দ্রনাথের মোবাইল ফোনটিও।

শিক্ষক নিয়গে দুর্নীতিতে শুক্রবার সকালে বীরভূম জেলার বোলপুরে চন্দ্রনাথ সিনহার বাসভবন সহ আরও বেশ কয়েকটি জায়গায় হানা দেয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সকাল ৯টা নাগাদ রাজ্যের মন্ত্রীর বোলপুরের বাড়িতে কেন্দ্রীয় বাহিনী নিয়ে পৌঁছয় ইডি। গোটা বাড়ি বাইরে থেকে ঘিরে ফেলে আধা সামরিক বাহিনী। ভিতরে চলে জোর তল্লাশি। তবে তদন্তকারীরা চন্দ্রনাথের বাড়িতে যখন হাজির হন, সেই সময়ে মন্ত্রী বাড়ি ছিলেন না। তিনি ছিলেন নিজের গ্রামের বাড়িতে। ছেলে ফোন করে বাবাকে জানায়, বাড়িতে এডি এসেছে। তড়িঘড়ি সব কাজ ফেলে বোলপুরে ছোটেন চন্দ্রনাথ। প্রায় ১৩ ঘণ্টার অভিযান শেষে শুক্রবার রাত সাড়ে ১০টা নাগাদ মন্ত্রীর বাড়ি ছাড়েন তদন্তকারী অফিসারেরা।

ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত বহিষ্কৃত তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষের সূত্র ধরেই রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বাড়িতে অভিযান চালানো হয়েছে। কুন্তলের বাসস্থানে তদন্ত চালিয়ে একটি রেজিস্ট্রেশন খাতা ইডির হাতে এসেছিল। সেখান থেকেই উঠে এসেছে মন্ত্রীর নাম।