Mukul Roy: নারদকাণ্ডে ৭ দিনের মধ্যে মুকুল রায়কে নথি জমার নির্দেশ ইডির, দলে থাকা নিয়ে জল্পনা তুঙ্গে
মুকুল রায়। (Photo Credits: ANI)

কলকাতা, ২১ অগস্ট: বিজেপিতে (BJP) ক্রমশই কোণঠাসা হয়ে উঠছেন মুকুল রায় (Mukul Roy), এমন কথা শোনা যাচ্ছে রাজনৈতিক মহলে। আগামী সাত দিনের মধ্যে মুকুল রায়কে তাঁর ব্যাঙ্ক স্টেটমেন্ট-সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি জমা দিতে বলা হয়েছে। সারদা, নারদা, রোজভ্যালিকাণ্ডের তদন্তে তৃণমূল নেতাদের কোনঠাসা করতে কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগানো হচ্ছে বলে একাধিক বার অভিযোগ করেছেন মমতা ব্যানার্জিও। কিন্তু এই পরিস্থিতিতে হঠাতই মুকুল রায়ের কেন্দ্রীয় সরকারের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সাতদিনের মধ্যে তাঁকে একাধিক নথি জমা দেওয়ার নির্দেশ দিয়েছে ইডি।

কিন্তু তৃণমূল নেতাদের ছেড়ে হঠাৎ মুকুল রায়ের ক্ষেত্রে কেন সক্রিয় হল ইডি? প্রশ্ন উঠেছে তা নিয়ে। বিজেপির অন্দরে মুকুল রায়র দলে থাকা নিয়ে ইতিমধ্যে গুজব। দিলীপ ঘোষের সঙ্গে তাঁর সংঘাতও চলছে। এই পরিস্থিতিতে তাঁর ফের তৃণমূলে ফিরে যাওয়ার জল্পনা তৈরি হয়েছে। যদিও মুকুল তা খারিজ করে জানিয়েছেন, তিনি বিজেপিতেই আছেন। তবু তাঁর উপর এখন থেকে চাপ তৈরি করতে চাইছে বিজেপি। সেই সূত্রেই ইডির এই তৎপরতা বলে অনুমান অনেকের।  আরও পড়ুন, করোনার মধ্যে সাধারণ নির্বাচন ও উপ-নির্বাচনের জন্য নতুন নির্দেশিকা জারি করল নির্বাচন কমিশন

প্রকাশ্যে কিছু না বললেও বিষয়টি নিয়ে ক্ষুব্ধ মুকুল রায়। গত জুলাই মাসে নারদকাণ্ডে অভিযুক্ত সব রাজনৈতিক নেতাকেই নোটিশ পাঠিয়েছিল ইডি। কিন্তু আশ্চর্যজনকভাবে সেই তালিকা থেকে কেবল বাদ ছিলেন কলকাতার প্রাক্তন মেয়র তথা বর্তমানে বিজেপি নেতা চ্যাটার্জি। শোভনকে সেই সময় নোটিশ না দিলেও মুকুল রায়কে তখনও নোটিশ পাঠানো হয়েছিল। আগামী বিধানসভা ভোটের আগে কী পরিস্থিতি হতে চলেছে তাই দেখার!