Mahua Moitra: সামনেই মমতার সভা কৃষ্ণনগরে, তার আগে বৈদেশিক মুদ্রা লেনদেন মামলায় ফের ইডির তলব মহুয়াকে
Photo Credits: ANI

ফের ইডি (Enforcement Directorate) তলব করলেন তৃণমুূল নেত্রী মহুয়া মৈত্রকে (Mahua Moitra)। বৈদেশিক মুদ্রা লেনদেন মামলায় (Foreign Exchange Case) তাঁকে জিজ্ঞাসাবাদ করতে আগামী ২৮ মার্চ, বৃহস্পতিবার ডাকা হল তাঁকে। কয়েকদিন আগেই আরেকটি মামলায় সিবিআই মহুয়ার কলকাতা, করিমপুর এবং কৃষ্ণনগরের বাড়ি ও অফিসে তল্লাশি চালিয়েছিল। তারপর আজ আবার মহুয়াকে জিজ্ঞাসাবাদের জন্য সমন পাঠায় ইডি।

এদিকে, তাঁর লোকসভা কেন্দ্র কৃষ্ণনগর থেকে আগামী রবিবার লোকসভা নির্বাচনের প্রচার শুরু করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে চরম ব্যস্ততার মাঝে ইডির এই সমনে কার্যত অস্বস্তি বাড়লো মহুয়ার। এর আগে অবশ্য ২ বার সমন পাঠানো হয়েছিল, তখন অবশ্য সময় চেয়েছিলেন তিনি। কিন্তু এবারে মহুয়া কী করবে তা এখনও জানা যায়নি। অন্যদিকে, মহুয়া ছাড়াও ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকেও তলব করা হয়েছে।

প্রসঙ্গত, টাকার বিনিময়ে প্রশ্ন এবং বৈদেশিক মুদ্রা লেনদেন মামলায় সংসদ থেকে বহিস্কৃত হয় মহুয়া মৈত্র। তারপরেও কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে আবারও তাঁকে প্রার্থী করেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে মহুয়া মৈত্রের বিরুদ্ধে একাধিক তথ্য প্রমাণ জোগাড় করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাই সেগুলি নিয়েই জিজ্ঞাসাবাদ কর ইডি তলব করেছে মহুয়া মৈত্রকে।