Jyotipriya Mallick: কোটি কোটি টাকার লেনদেন, ফ্রিজ করা হল জ্যোতিপ্রিয় মল্লিক ও তাঁর পরিবারের ব্যাঙ্ক অ্যাকাউন্ট
Jyotipriya Mallick (Photo Credits: X)

রেশন বণ্টন দুর্নীতি (Ration Scam Case) মামলায় ইডির (ED) হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী ও বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick)। ৬ নভেম্বর পর্যন্ত তাঁকে ইডি হেফাজতে (ED custody) পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। গ্রেফতার হতেই মন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করেছে কেন্দ্রীয় তদন্তকারী দল।

বৃহস্পতিবার সকাল থেকে দিনভর জিজ্ঞাসাবাদের পর শুক্রবার ভোর তিনটে নাগাদ সল্টলেকের বাড়ি থেকে তৃণমূল কংগ্রেস নেতা জ্যোতিপ্রিয় মল্লিককে (Jyotipriya Mallick) রেশন দুর্নীতি মামলায় (Ration Scam Case) জড়িত থাকার অভিযোগে গ্রেফতার করে ইডি (Enforcement Directorate)। আদালত থেকে হেফাজতে নেওয়ার আগে হাসপাতালে নিয়ে গিয়ে তাঁর স্বাস্থ্য পরীক্ষাও করেন ইডির আধিকারিকরা। বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় জ্যোতিপ্রিয়কে। হাসপাতালে ভর্তির পরই মন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা করেন ইন্টারনাল মেডিসিন, নিউরোলজি, কার্ডিওলজি এবং নেফ্রোলজির বিশেষজ্ঞ চিকিৎসকরা। সেখানে তাঁর সিটি স্ক্যান, এমআরআই এবং রক্তের বিভিন্ন রকম পরীক্ষাও করা হয়েছে।

পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডলের পর এবার জেলবন্দি রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের হাইপ্রোফাইল নেতা জ্য়োতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick)। কেন্দ্রীয় এজেন্সির তদন্তের জালে মমতা বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ আরও এক নেতাকে গ্রেফতার হতে হল। শিক্ষক নিয়োগ দুর্নীতি, গরু পাচার কাণ্ডের পর এবার রেশন দুর্নীতি (Ration Scam Case)। একের পর এক হাইপ্রোফাইল তৃণমূল নেতা শ্রীঘরে। অন্যদিকে ঘুষ নিয়ে লোকসভায় প্রশ্ন করার অভিযোগে জর্জরিত কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র। সব মিলিয়ে লোকসভা নির্বাচনের আগে প্রবল অস্বস্তিতে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।