East-West Metro: আজ উদ্বোধন ইস্ট-ওয়েস্ট মেট্রোর ফুলবাগান স্টেশনের, ২৫ বছর পর ভূগর্ভস্থ স্টেশন পাচ্ছে কলকাতা
ইস্ট-ওয়েস্ট মেট্রোর ফুলবাগান স্টেশন (Photo: Twitter)

কলকাতা, ৪ অক্টোবর: রবিবার উদ্বোধন হবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর (East-West Metro) ফুলবাগান (Phool bagan) স্টেশনের। ভার্চুয়ালি ওই স্টেশনের উদ্বোধন করবেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। রবিবার বিকেল ৪টে নাগাদ স্টেশনটির উদ্বোধন হবে। সোমবার থেকে সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত চলবে মেট্রো। তবে যাত্রী চলাচলা শুরু হবে সোমবার থেকে। ইস্ট-ওয়েস্ট মেট্রোর প্রথম ভূগর্ভস্থ স্টেশন ফুলবাগান। নতুন মেট্রো স্টেশনটি চালু হলে সেটি হবে কলকাতার ১৬তম ভূগর্ভস্থ মেট্রো স্টেশন।

দুর্গাপুজোর আগে রেলর এই পদক্ষেপ খুবই গুরুত্বপূর্ণ। কারণ পুজোর সময় শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ঘুরে ঘুরে ঠাকুর দেখার সুবিধা হবে কলকাতাবাসীর। আর ঘুরে ঘুরে ঠাকুর দেখার জন্য মেট্রোতে যাতায়াতই পছন্দ শহরবাসীর।আরও পড়ুন: West Bengal Weather Update: পুজোর মুখে বর্ষা বিদায়ের আগে রাজ্যের বৃষ্টি স্নান, ওড়িশা উপকূলে নতুন করে তৈরি নিম্নচাপ

২৫ বছর আগে কলকাতায় শেষ ভূগর্ভস্থ মেট্রো স্টেশন হিসাবে উদ্বোধন হয়েছিল মহাত্মা গান্ধি রোড স্টেশনের। ১৯৯৫ সালে এই স্টেশনের উদ্বোধন হয়। তাই এত বছর মাটির তলায় নতুন স্টেশন পেতে চলেছে কলকাতা। ইস্ট-ওয়েস্ট মেট্রোচে চড়তে যাত্রীদের কোনও ই-পাসের প্রয়োজন হবে না। ৩০ মিনিটের ব্যবধানে মোট ৪৮টি পরিষেবা পাওয়া যাবে।