Chief Minister's District Visit: 'অশনি'-র কারণে মুখ্যমন্ত্রীর জেলা সফর এক সপ্তাহ পিছিয়ে দিল নবান্ন
Chief Minister Mamata Banerjee (Photo Credits: Twitter)

কলকাতা, ৮ মে: ঘূর্ণিঝড় 'অশনি'-র আশঙ্কায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) জেলা সফর সূচিতে বদল। ১০, ১১ ও ১২ মে পশ্চিম মেদিনীপুর (West Midnapur) ও ঝাড়গ্রাম (Jhargram) সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। পরিবর্তে ১৭, ১৮ ও ১৯ মে যাবেন তিনি। নবান্ন সূত্রে খবর,  ১৭ মে মেদিনীপুর কলেজিয়েট ময়দানে পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনকে নিয়ে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। পরেরদিন তৃণমূলের পঞ্চায়েত স্তরের নেতাদের নিয়ে এক রাজনৈতিক কর্মসূচি করবেন। ১৯ মে ঝাড়গ্রামে প্রাশসনিক বৈঠক করবেন।

আজই তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে 'অশনি'। উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে আগামী ২৪ ঘণ্টায় পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে আরও তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, ১০ মে মঙ্গলবার উত্তর অন্ধ্রপ্রদেশ (North Andhra Pradesh )এবং ওড়িশা (Odisha) উপকূলে অশনি-র পৌঁছনোর খুব সম্ভাবনা রয়েছে। আরও পড়ুন: Cyclonic Storm Asani: আজই তীব্র ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে ‘অশনি’, মঙ্গলবার থেকে রাজ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা

বাংলায় সরাসরি অশনির প্রভাব না পড়লেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে শুক্রবারের মধ্যে কলকাতা-সহ বেশিরভাগ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে মঙ্গলবার বইবে ঝোড়ো হাওয়া।

ঘূর্ণিঝড় ‘অশনি’র সতর্কতা জারি করা হয়েছে জেলায় জেলায়। উপকূলবর্তী এলাকায় মাইকে প্রচার চালাচ্ছে প্রশাসন। হেড কোয়ার্টার ও প্রত্যেক মহকুমায় খোলা হচ্ছে কন্ট্রোল রুম। প্রস্তুত থাকতে বলা হয়েছে এনডিআরএফ, এসডিআরএফ, উপকূলরক্ষী বাহিনী, নৌবাহিনীকে। মৎস্যজীবীদের সমুদ্র যেতে নির্দেশ দেওয়া হয়েছে। যারা সমুদ্রে আছেন, তাঁদের অবিলম্বে ফিরতে বলা হয়েছে।