Kolkata: লকডাউনে দু:স্থদের খাবার এবং লুডো খেলার সরঞ্জাম বিতরণ করলেন ড. শশী পাঞ্জা
(Photo Credits: ANI)

কলকাতা, ৬ এপ্রিল: করোনভাইরাসের সংক্রমণ (Coronavirus Outbreak) রুখতে দেশজুড়ে লকডাউন। সংক্রমণ রুখতে সবাই নিজেকে ঘরবন্দি করেছেন। কাজ নেই, নেই রোজগার। বাড়িতে মজুত খাবারও ক্রমশ শেষের দিকে। এমন বেশ কিছু মানুষকে নিজের কেন্দ্র শ্যামপুকুরে খাবার বিলি করলেন নারী এবং শিশু সুরক্ষা দফতরের মন্ত্রী ড. শশী পাঞ্জা। শুধু খাবার বিলি করাই নয়। ছোটদের কথা মাথায় রেখে লুডো খেলার সরঞ্জামও তুলে দিলেন প্রতিটি পরিবারকে। কারণ লকডাউনের জন্য স্কুল-কলেজ ছুটি। মাঠে খেলতে যাওয়ার প্রশ্নই নেই কোনও। কিন্তু তাদের সময় কাটবে কী করে? সেই কথা মাথায় রেখেই লুডো খেলার সমস্ত সরঞ্জাম তুলে দিলেন শশী পাঞ্জা (Dr Sashi Panja)।

শশী পাঞ্জা বলেন, "দীর্ঘ সময়ের জন্য এভাবে ঘরে বসে থাকা খুবই কঠিন। আশা করি এই লুডো খেললে তাদের ঘরে থাকতে উৎসাহ পাবেন কিছুটা হলেও। ছুটিতে ছোটরা মোবাইল ব্যবহারের নেশাও বেড়ে গেছে অনেকটাই। লুডো খেললে মোবাইল ব্যবহার কমবে আশা করি।"

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৮০। রবিবার নতুন করে ১২ জনের শরীরে মিলেছে করোনাভাইরাসের নমুনা। যদিও পশ্চিমবঙ্গে মৃত্যুর সংখ্যা নিয়ে একটা দ্বন্দ্ব তৈরি হয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের ওয়েবসাইটে পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা ৩। ইতিমধ্যেই করোনা মোকাবিলায় অর্থ সাহায্য করেছেন খোদ মুখ্যমন্ত্রী  মমতা ব্যানার্জি। প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিলের জন্য পাঁচ লক্ষ টাকা এবং আরও ৫ লাখ টাকা রাজ্যের ত্রাণ তহবিলে দান করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।