Dilip Ghosh: জল্পনা শেষ, বিকল্প না পাওয়ায় বিজেপি রাজ্য সভাপতির পদে বহাল থাকলেন দিলীপ ঘোষ
দিলীপ ঘোষ (Photo Credits: ANI)

কলকাতা, ১৬ জানুয়ারি: রাজ্যের গেরুয়া শিবির আবারও দিলীপ ঘোষের (Dilip Ghosh) ওপরই ভরসা রাখল। রাজ্য বিজেপির সভাপতি (BJP State President) হিসাবে ফের নির্বাচিত হলেন সাংসদ দিলীপ ঘোষ। কিছু দিন ধরে রাজ্য সভাপতির পদ নিয়ে চলছিল জল্পনা। শোনা যাচ্ছিল এই পদ থেকে তাঁকে সরানো হতে পারে। গত ১২ জানুয়ারি কলকাতা এসেছিলেন বিজেপি সভাপতি অমিত শাহের ‘দূত’ তথা দলের সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদব। কোর কমিটির ১৫ জনের সঙ্গে আলাদা আলাদা বৈঠক করেন তিনি। নতুন বিজেপি সভাপতি হওয়া নিয়ে রিপোর্ট জমা দেন।

দিলীপ ঘোষের সভাপতি হওয়া নিয়ে অনেকেই দ্বিমত পোষণ করেছিলেন বলে খবর ছিল। রাজ্য দফতরে এসেছিলেন কেন্দ্রীয়মন্ত্রী তথা বিজেপির পর্যবেক্ষক কিরেন রিজিজু। তাঁকে মনোনয়নপত্র জমা দেন দিলীপ ঘোষ। প্রতিবেদন প্রকাশিত হওয়ার আগে পর্যন্ত দিলীপ ছাড়া আর কেউ মনোনয়নপত্র জমা দেননি। সেক্ষেত্রে তাঁর দ্বিতীয়বার (Senond Time) সভাপতি হওয়া কার্যত পাকা। তবে বৃহস্পতিবার ১১ টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়ার সুযোগ ছিল।

আরও পড়ুন, খোঁজ মিলল হুগলির টিকটক স্টারের, আনলেন ভাসুরের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ

সভাপতি পদে দিলীপ ঘোষের দ্বিতীয়বার নির্বাচন আচমকা ঘনিয়ে এসেছিল আশঙ্কার মেঘ। সিএএ বিক্ষোভকারীদের গুলি করে মারার কথা বলেছিলেন দিলীপ ঘোষ। তার সমালোচনা করেছিলেন বাবুল সুপ্রিয়। কেন্দ্রীয় মন্ত্রী টুইট করেন,''দিলীপ ঘোষ যা বলেছেন, তা নিয়ে দলের কিছু করার নেই। উত্তরপ্রদেশ, অসমে বিজেপি সরকার কখনও কারওর ওপর গুলি চালায়নি, তা সে যে কারণেই হোক না কেন। দিলীপদার এমন মন্তব্য অত্যন্ত দায়িত্বজ্ঞানহীন।'' তারপর থেকে দিলীপ ঘোষের পুনরায় সভাপতিত্বপদ পাওয়া নিয়ে চলছিল তবে কেন্দ্রীয় মন্ত্রীর বক্তব্য উড়িয়ে বলে দেন,''ভুল কিছু বলিনি। যা বলেছি দলীয় লাইন মেনেই।''