'Didi Ke Bolo' Completes 500 Days: ৫০০ দিন পূর্ণ ‘দিদিকে বলো’ কর্মসূচির, ধন্যবাদ জানিয়ে টুইট মমতা বন্দ্যোপাধ্যায়ের
‘দিদিকে বলো’ কর্মসূচি (Photo: Twitter)

কলকাতা, ২৮ জানুয়ারি: ৫০০ দিন পূর্ণ হল তৃণমূলের ‘দিদিকে বলো’ (Didi Ke Bolo) কর্মসূচির। গত বছর ২৯ জুলাই রাজ্যজুড়ে এই কর্মসূচি ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। উদ্দেশ্য ছিল, রাজ্যের সাধারণ মানুষের কাছ থেকে সরকারি সুযোগ সুবিধা ও অভিযোগ সম্পর্কে জানা। সরকারি কর্মসূচি বা সুবিধা পাওয়ার ক্ষেত্রে কোথাও কোনও সমস্যায় পড়লে 'দিদিকে বলো'-র হেল্পলাইন নম্বরে ফোন করলেই মিলছে সমাধান। বুধবার এই কর্মসূচি একটি মাইলফলক ছুঁয়ে ফেলল।

এই কর্মসূচির ৫০০ দিন পূর্তি উপলক্ষে টুইট করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, ‘দিদিকে বলো’ কর্মসূচি আজ ৫০০ দিন পুরণ করেছে। এই ৫০০ দিনে ৯১৩৭০৯১৩৭০ হেল্পলাইন নম্বরে ফোন করেছেন ২৮ লক্ষ মানুষ। সব মিলিয়ে ৮০ লক্ষ মানুষের কাছে পৌঁছে গিয়েছে এই কর্মসূচি। এই কর্মসূচিতে সমর্থনের জন্য সকলকে ধন্যবাদ।” মুখ্যমন্ত্রী আরও লেখেন, "দিদিকে বলো’ থেকে পাওয়া পরামর্শের ভিত্তিতেই রাজ্য সরকার ষষ্ঠ বেতন কমিশন বাস্তবায়ন করেছে, সামাজিক সুরক্ষা যোজনা আরও সম্প্রসারণ করেছে, পথশ্রী, দুয়ারে সরকার (Duare Sorkar), পাড়ায় সমাধান, জয় জোহর, স্নেহের পরশ, প্রচেষ্টা, তফসিলি বন্ধুর মতো বহু প্রকল্প চালু হয়েছে।” আরও পড়ুন: Winter In West Bengal: টানা পারদ পতনে কাঁপছে রাজ্য, জানুয়ারির শেষেও শীতের চওড়া ইনিংস

'দিদিকে বলো' কর্মসূচির আওতায় ৯১৩৭০৯১৩৭০ নম্বরে ফোন করে এবং বা www.didikebolo.com ওয়েবসাইটের মাধ্যমে পরিষেবা নিয়ে সাধারণ মানুষ তাঁদের অভাব অভিযোগ জানাতে পারেন। এছাড়াও কোনও পরামর্শ থাকলে তাও জানাতে পারেন।