Firhad Hakim: দশ ঘণ্টা তল্লাশী শেষে সিবিআইয়ের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ মেয়র-মন্ত্রী ফিরহাদ হাকিমের
Firhad Hakim. (Photo Credits: ANI/X)

সিবিআইয়ের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তুলে সরব হলেন কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। রবিবার ফিরহাদ হাকিমের বাড়িতে প্রায় দশ ঘণ্টা ধরে তল্লাশী চালায় সিবিআই। এদিন সকাল আটটা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ফিরহাদের বাড়িতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তল্লাশী চলে। সিবিআইয়ের দল চলে যাওয়ার মিনিট ১৫ পরেই স্ত্রী ও কন্যা কে পাশে বসিয়ে সাংবাদিক সম্মেলন করলেন কলকাতার মেয়র। এদিন আবার ফিরহাদের ভাইয়ের শ্রাদ্ধানুষ্ঠান ছিল। কলকাতার মেয়রের অভিযোগ, তাঁকে ভাইয়ের শ্রাদ্ধে যেতে দেয়নি সিবিআই।

ফিরহাদ বললেন, " আমি সব সময় চেতলার মানুষদের হয়ে কাজ করেছি, পাশে থেকেছি। কলকাতার মেয়র হিসেবে আমি মানুষের জন্য কাজ করার পুরোপুরি অবদান রাখার চেষ্টা করে গিয়েছি। কিন্তু তাহলে কেন আমায় ও আমার পরিবারকে হেনস্থা করা হচ্ছে। কাউন্সিলর হিসেবে আমি চেতলা গত ২৫ বছর ধরে কাজ করছি। দুর্নীতির সঙ্গে কখনও আপোস করিনি, হাত মেলায়নি। যদি একটা মানুষকে পান যে বলবে আমায় ঘুষ দিয়েছে, তাহলে আমি সব ছেড়ে ইস্তফা দিয়ে দেবো। মানুষের জন্য কাজ করে, সেবা করে আমি কি পাপ করেছি?" এরপর ফিরহাদ বলেন, আমি চোর নই তাহলে আমায় হেনস্থা করা হচ্ছে কেন। সাংবাদিকদের সঙ্গে জোর কথা বলতে গিয়ে কণ্ঠস্বর ভেঙে যেতে শোনা যায় ফিরহাদের। তিনি বারবার বোঝানোর চেষ্টা করেন পুর নিয়োগ কোনও ফাইল পুরমন্ত্রীর কাছে আসে না।

দেখুন খবরটি

বিজেপির নির্দেশেই সিবিআই তাঁর বাড়িতে এসেছে বলেন ফিরহাদ। বিজেপিকে তিনি বলেন, " আমাকে জেলে রাখুন তবু ঠিক আছে। কিন্তু এভাবে অপমান-হেনস্থা করবেন না।" ফিরহাদকে বলতে শোনা যায়, বাম আমলেও মার খেয়েছি, মামলা হয়েছে। কিন্তু এবাবে হেনস্থা করা হয়নি কখনও। "