Cyclone Asani: পশ্চিমবঙ্গে কতটা পড়বে ঘূর্ণিঝড় অশনির প্রভাব? সতর্কতায় কী জানাল আবহাওয়া দফতর
Cyclone (Photo Credit: Latestly)

কলকাতা, ১০ মে :  ঘূর্ণিঝড় (Cyclone) অশনির (Asani) হাত থেকে এ যাত্রায় রক্ষা পাচ্ছে পশ্চিমবঙ্গ। তবে ঘূর্ণিঝড়ের হাত থেকে বাংলা রক্ষা পেলেও, বৃষ্টি থেকে নিস্তার নেই। অশনির প্রভাবে পশ্চিমবঙ্গের একাধিক জেলায় হালকা থেকে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা (Kolkata), হাওড়া-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ১০ থেকে ১২ মে পর্যন্ত কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলায় দফায় দফায় বৃষ্টিপাত (Rain) হবে বলে জানানো হয়েছে  আবহাওয়া দফতরের তরফে।

মঙ্গলবার রাত পর্যন্ত শক্তি সঞ্চয় করে অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে এগোতে শুরু করবে অশনি। এরপর অন্ধ্র থেকে অশনির  অভিমুখ হবে ওড়িশা (Odisha) উপকূল। ততক্ষণে শক্তি হারিয়ে গভীর নিম্মচাপে পরিণত হতে পারে অশনি। ফলে ঘূর্ণিঝড়ের হাত থেকে পশ্চিমবঙ্গ (West Bengal) এবার নিস্তার পাচ্ছে বলেই মনে করছে হাওয়া অফিস।

আরও পড়ুন: Mahesh Babu: 'আমার ভার বহনের ক্ষমতা নেই বলিউডের', বললেন দক্ষিণী তারকা মহেশ বাবু

তবে অশনি সেভাবে দাপট না দেখালেও,রাজ্যের উপকূলবর্তী এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। দিঘায় জলোচ্ছ্বাস হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। ফলে সৈকত থেকে যাতে পর্যটকরা দূরত্ব বজায় রাখেন, সে বিষয়ে বার বার সতর্ক করা হচ্ছো জেলা প্রশাসনের তরফে। দিঘায় দুর্যোগ রুখতে বিপর্যয় মোকাবিলাকারী দলকে প্রস্তুত রাখা হয়েছে। সেই সঙ্গে কোনও প্রকার দুর্যোগ হলে স্থানীয় স্কুলগুলিতে যাতে মানুষ আশ্রয় নিতে পারেন, করা হচ্ছে সেই ব্যবস্থাও।