Cyclone Amphan: আম্ফান ঘূর্ণিঝড়ের জেরে ৭২ জনের মৃত্যু হয়েছে, জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি
Mamata Banerjee. Photo Source: ANI/Twitter

কলকাতা, ২১ মে: রাজ্যে আম্ফান ঘূর্ণিঝড়ের (Cyclone Amphan) জেরে ৭২ জনের মৃত্যু হয়েছে। আজ নবান্নে একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Chief Minister Mamata Banerjee)। কলকাতায় মৃত্যু হয়েছে ১৫ জনের। উত্তর ২৪ পরগনায় ১৭ জন ও হাওড়ায় ৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া পূর্ব মেদিনীপুরে ৬জন, হুগলির চন্দননগরে ২ জন, বারুইপুরে ৬ জন, ডায়মন্ড হারবারে ৮ জন,  নদিয়ার রানাঘাটে ৬ জন, সুন্দরবনে ৪ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলি থেকেও মৃত্যুর খবর এসেছে। বৃহস্পতিবার দুপুরে নবান্নে সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এদিকে ঝড়ের কারণে মৃতদের পরিবারকে আড়াই লাখ টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আরও পড়ুন: Amphan Cyclone: 'মারাত্মক রকমের ক্ষতি হয়ে গেছে', টুইট জগদীপ ধনখড়ের

ঝড়ের দাপটে বিপর্যস্ত বাংলাকে দেখতে আসার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী। মমতা ব্যানার্জি বলেন, "এমন দুর্যোগ আমি আগে কখনও দেখিনি। আমি প্রধানমন্ত্রীকে রাজ্যে আসতে বলব। পরিস্থিতি দেখতে আসতে বলব। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী আমাকে ফোন করেছিলেন। ক্ষয়ক্ষতি নিয়ে জানতে ফোন করেছিলেন অমিত শাহ।"

নবান্নের বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, "দেখেশুনে টাকা খরচ করতে হবে। করোনার জন্য ২০০ কোটির তহবিল করেছিলাম। করোনার জন্য যা তহবিল হয়েছিল, তারও বেশি খরচ। ক্ষতিপূরণে রাজ্যকে সাহায্য করুক কেন্দ্রীয় সরকার।"