Tanmoy Bhattacharya Censored: তন্ময় ভট্টাচার্যকে ৩ মাসের জন্য সেন্সর করল সিপিএম
তন্ময় ভট্টাচার্য (Picture Credits: ANI)

কলকাতা, ৩০ মে: দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে মুখ খোলার জের। উত্তর দমদমের প্রাক্তন বিধায়ক ও সিপিএমের বরিষ্ঠ নেতা তন্ময় ভট্টাচার্যকে (Tanmoy Bhattacharya) ৩ মাসের জন্য সেন্সর করল সিপিএম (CPM)। এবিপি আনন্দ সূত্রে পাওয়া খবর অনুযায়ী, কান্তি গঙ্গোপাধ্যায়ের মন্তব্যেরও সমালোচনা করা হয় রাজ্য কমিটির বৈঠকে।

গত ২ মে বিধানসভা নির্বাচনের পর সংযুক্ত মোর্চার ফলাফল দেখে প্রশ্নের মুখে পড়ে ৩৪ বছরের শাসিত দল। কার্যত সিপিএম শূন্য ঝুলি নিয়ে ফেরে। স্বাভাবিকভাবেই সিপিএমের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন ওঠে। একটি সংবাদ মাধ্যমের প্যানেল আলোচনায় শীর্ষ নেতৃত্বকে এর কারণ বলে দায়ী করেন তন্ময়বাবু। আরও পড়ুন, করোনায় মৃত বাবা-মা, 'অনাথ' শিশুদের পড়াশোনার দায়িত্ব নিচ্ছে কেন্দ্র

তিনি সেদিন ক্ষোভপ্রকাশ করে বলেন,“যেসব নেতারা উপর থেকে নির্দেশ দেয়, এই বিপর্যয়ের দায় তাদের নিতে হবে। আমার দলের যেসব নেতারা বলেন, আমরা ভোটের রাজনীতি করি না। রাস্তায় থাকি, তাদের হাতে জনতা জনার্দন ফুটো বাটি ধরিয়ে দিয়েছে। দলের সিস্টেম উলঙ্গ হয়ে গেছে। আদ্যিকালের ভাবনা ছেড়ে আরও অনেক সংস্কার দলে আসা প্রয়োজন।'' কান্তি গঙ্গোপাধ্যায়ও তন্ময়বাবুকে সমর্থন করেন। এই মন্তব্যের পর যথেষ্ট ক্ষুব্ধ হয়ে পড়ে উপরমহল। এই মন্তব্যের পরই তাঁকে ডেকে পাঠানো হয়।

ভোটের পর শনিবারই প্রথম বৈঠকে বসে সিপিএমে রাজ্য কমিটি। সংবাদমাধ্যম সূত্রে খবর, জোট নিয়ে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বলেন, জোট থেকে এখনই আইএসএফ-কে বাদ দেওয়ার প্রশ্ন নেই।