West Bengal Cabinet Meeting: 'কোভিড পরিস্থিতিকে অগ্রাধিকার', ঘোষণা মমতা বন্দোপাধ্যায়ের
মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, ১০ মে: আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের (CM Mamata Banerjee) মন্ত্রিসভার শপথের পর নবান্নে সাংবাদিক বৈঠক করেন তিনি। সেখানে মূলত কোভিড নিয়ে কী কী ব্যবস্থাগ্রহণ করা হচ্ছে, ভবিষ্যতে কী পরিকল্পনা তা জানান। কোভিড মোকাবিলাই এখন অগ্রাধিকার বলে মুখ্যমন্ত্রী জানান। তিনি আরও জানান, কোভিড তহবিলে কর্পোরেটদের সাহায্যের আর্জি জানান। রাজ্যের সবাইকে বিনামূল্যে ভ্যাকসিন (Vaccine) দেওয়া হবে। বেসরকারি হাসপাতালকে ১ কোটি ভ্যাকসিন দেওয়া হবে। কোভিড সরঞ্জামে জিএসটি (GST)  প্রত্যাহার করতে হবে বলে কেন্দ্রের কাছ আর্জিও জানান। অন্য দেশ থেকে কোভিড ভ্যাকসিন আনার পরিকল্পনা করা উচিত কেন্দ্র সরকারের বলে মত তাঁর। রাজ্যে পরিকল্পনামাফিক কাজ হচ্ছে কিনা তা দেখাশোনার দায়িত্বভার দেওয়া হয় কমিটিকে।

বাংলায় ভোট-পরবর্তী হিংসা নিয়ে আবারও বিজেপিকে তোপ দাগলেন তিনি। বাংলায় 'ফেক ভিডিও' ছড়ানো হচ্ছে বলে দাবি করেন। যারা 'ফেক ভিডিও' ছড়াচ্ছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেন। কেন্দ্রীয় দল উত্তেজনা ছড়াচ্ছে বলে তাঁর অভিযোগ। কেন্দ্রের প্রতিনিধি দল কেন শুধু বিজেপি সমর্থকদের বাড়ি যাওয়া হচ্ছে। আরও পড়ুন, 'শহরের পর গ্রামগুলিও ঈশ্বরের ভরসায়', করোনা নিয়ে মোদী সরকারকে কটাক্ষ রাহুলের

পাশাপাশি, ঈদের অনুষ্ঠানে ৫০ জনের বেশি জমায়েত যাতে না হয় সে বিষয়ে তিনি আর্জি জানান।

চিফ হুইপ হবেন পানিহাটির বিধায়ক নির্মল ঘোষ, ডেপুটি চিফ হুইপ তাপস রায়, পার্থ ভৌমিক হবেন মিনিস্টার অফ স্টেট্, ডেপুটি স্পিকার হবেন আশিস বন্দোপাধ্যায়, বলে তিনি ঘোষণা করেন।

রাজ্যবাসী সকলকে তিনি ধন্যবাদ জানান। শান্তি ও ঐক্যের সঙ্গে আগামী দিনে কাজ করার কথা ঘোষণা করেন। বাংলাকে শান্তিতে রাখার বার্তা দেন।