Jyotipriyo Mullick: এবার করোনা আক্রান্ত রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক
জ্যোতিপ্রিয় মল্লিক (Photo Credits: Twitter)

কলকাতা, ৭ সেপ্টেম্বর: ফের করোনা আক্রান্ত শাসকদলের মন্ত্রী। এবার রাজ্যের খাদ্য ও সরবরাহ মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriyo Mullick)। করোনা আক্রান্ত হওয়ায় দুদিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। যদিও শরীরে মৃদু উপসর্গ রয়েছে। তবে তাঁর হাই ডায়াবেটিস চিকিৎসকদের চিন্তায় ফেলেছে। এই করোনাকালে মমতা ব্যানার্জির মন্ত্রিসভার বেশ কয়েকজন বিধায়ক ও মন্ত্রী মারণ রোগের শিকার হয়েছেন। এই তালিকার একদম শুরুতে ছিলেন দমকল মন্ত্রী সুজিত বসু। শুরুর দিকে বাড়িতে থাকলেও পরে তাঁকে অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। কোভিডে আক্রান্ত হন রাজ্যের ক্ষুদ্র ও কুটির শিল্পমন্ত্রী স্বপ্ন দেবনাথ। শ্বাসকষ্ট থাকায় তাঁকেও বর্ধমান থেকে বেলেঘাটা আইডিতে স্থানান্তরিত করতে হয়েছিল। যদিও সুজিত বসু ও স্বপন দেবনাথ– দুই মন্ত্রীই কোভিড জয় করে বাড়ি ফিরেছেন।

বলা বাহুল্য, অন্যান্য দলের তুলনায় রাজ্যে তৃণমূলের বিধায়করাই বেশি আক্রান্ত হয়েছেন। এর আগে ফলতার বিধায়ক তথা তৃণমূলের কোষাধ্যক্ষ তমোনাশ ঘোষ ও এগারার তৃণমূল বিধায়ক সমরেশ দাসের মৃত্যু হয়েছে করোনায়। তা ছাড়াও শিবপুরের বিধায়ক জটু লাহিড়ী, মহেশতলার বিধায়ক দুলাল দাস, চোপড়ার বিধায়ক রুকবানুর রহমান, জাঙ্গি পাড়ার বিধায়ক স্নেহাশিস চক্রবর্তীর করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছিল। তারও আগে করোনা আক্রান্ত হয়েছিলেন সোদপুরের বিধায়ক নির্মল ঘোষ। সংক্রমণ ধরা পড়ার আগে প্রশাসনিক বৈঠকেও যোগ দিয়েছিলেন তিনি। মারণ রোগের শিকার হন রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীও। এবার সেই তালিকায় জুড়ে গেল খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের নাম। আরও পড়ুন- Kolkata: পাবজি খেলতে না পেরে আত্মঘাতী ২১ বছরের ছাত্র

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, রবিবার (৬ সেপ্টেম্বর) পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত বেড়ে হয়েছে ১ লক্ষ ৮০ হাজার ৭৮৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ০৮৭ জনের কোভিড ধরা পড়েছে। তবে, দু’লক্ষের কাছাকাছি আক্রান্ত হলেও বাংলায় এই মুহূর্তে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা মাত্র ২৩ হাজার ২১৮। আগামী ৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে বিধানসভার বাদল অধিবেশন। চলবে ১০ তারিখ পর্যন্ত। তার আগে আগামী পরশু দিন অর্থাৎ ৮ সেপ্টেম্বর সমস্ত বিধায়ক, তাঁদের গাড়ির চালক, বিধানসভার কর্মীদের কোভিড টেস্ট হবে। ঠিক তার আগেভাগেই সংক্রামিত হলেন খাদ্যমন্ত্রী।