COVID-19 Cases in West Bengal: ভোটমুখী বাংলায় ঊর্ধ্বমুখী করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ২
কোভিড (Photo Credits: PTI)

কলকাতা, ১৮ মার্চ: আর দিন দশেক পর রাজ্যে বিধানসভা নির্বাচন। রাজ্যে রাজনৈতিক উত্তাপের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের (COVID-19 Cases in West Bengal) সংখ্যা। একধাক্কায় ৩০০ পেরোল আক্রান্তের সংখ্যা। কোরোনাকে উপেক্ষা করেই চলছে মিটিং, মিছিল, জনসভা, ভোট প্রচার। মাস্কের বালাই নেই অধিকাংশের। করোনার স্ট্রেন নিয়ে গতকাল সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সেসময় জনসভায় ভোটের প্রচার করছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এই লাগামহীন অবাধ চলাচল কতটা ঝুঁকিপূর্ণ হতে পারে আগামী দিনে?

রাজ্যে স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন ৩২৩ জন। বুধবারও এই সংখ্যা ছিল ৩০০-র বেশি।একদিনে মৃতের সংখ্যা ২, এই ২ জনই কলকাতার বাসিন্দা। দৈনিক আক্রান্তের তুলনায় কমল সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ২৬৮ জন করোনার থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৭৯ হাজার ১৫৬। এর মধ্যে অ্যাকটিভ রোগী ৩২৪১ জন। মৃত্যু হয়েছে ১০,৩০০ জনের। আরও পড়ুন, বাড়ল সংক্রমণ, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩৫,৮৭১

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন ৩৫ হাজার ৮৭১ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১৭২ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৭ হাজার ৭৪১ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ১৪ লাখ ৭৪ হাজার ৬০৫। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ২ লাখ ৫২ হাজার ৩৬৪ জনের। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ১০ লাখ ৬৩ হাজার ২৫ জনের। করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৫৯ হাজার ২১৬ জনের।