Covaxin Coming in WB: আজ রাজ্যে আসছে কোভ্যাকসিন, বাগবাজারের স্টোরে মজুত রাখা হবে টিকা
(Photo Credits: Bharat Biotech)

কলকাতা, ২২ জানুয়ারি: আজ রাজ্যে আসছে কোভ্যাকসিন (Covaxin)। হায়দরাবাদের ভারত বায়োটেক (Bharat BioTech) এবং আইসিএমআরের (ICMR) তৈরি কোভ্যাকসিন। এবিপি আনন্দের খবর অনুযায়ী, ভ্যাকসিনগুলিকে বাগবাজারের স্টোরে মজুত রাখা হবে। তবে কবে, কোথায় কখন ভ্যাকসিনগুলি দেওয়া হবে, সেই বিষয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। স্বাস্থ্য মন্ত্রক ও স্বাস্থ্য দফতর আলোচনা করে সেই বিষয়ে সিদ্ধান্ত নেবে।

টিকা সুরক্ষিত রাখার জন্য এদিন সকাল থেকেই বাগবাজারে স্বাস্থ্য দফতরের কেন্দ্রীয় স্টোরে প্রস্তুতি চলছে। বাগবাজারের এই স্টোরেই মজুত সিরামের কোভিশিল্ডও। এদিকে, বৃহস্পতিবার রাজ্যে ভ্যাকসিন নেন ৭ হাজার ৬৯২ জন। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এদিন, ৪ জনের পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। ভ্যাকসিন নেওয়ার পর ডায়মন্ড হারবারে ১ জন অসুস্থ হয়ে পড়েন। দুর্গাপুরে ৩ স্বাস্থ্যকর্মীর পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছে। আরও পড়ুন, রাজীব বন্দোপাধ্যায়ের ইস্তফাপত্র গ্রহণ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়

গতকাল বিকেল পৌনে তিনটে নাগাদ গো-এয়ারের ফ্লাইটে নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছয় কোভিশিল্ড। স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, শুক্রবার প্রথম পর্যায়ের চতুর্থ দফার টিকাকরণ। বৃহস্পতিবার কলকাতা থেকে বিভিন্ন জায়গায় পাঠানো হচ্ছে কোভিশিল্ড। তার আগে বুধবার দ্বিতীয় দফায় পুণে থেকে আসে করোনার ভ্যাকসিন।