Coronavirus Effect in Kolkata: কলকাতা মেডিকেল কলেজ থেকে সরানো হচ্ছে রোগীদের, হবে শুধু করোনা আক্রান্তদের চিকিৎসা
কলকাতা মেডিকেল কলেজ (Picture Credits: Wikimedia Commons)

কলকাতা, ২৩ মার্চ: করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তদের সংখ্যা লাফিয়ে বাড়ছে। বেলেঘাটা আইডিতে করোনা পরীক্ষার জন্য লম্বা লাইন। চিকিৎসা কেন্দ্র হিসেবে কলকাতা মেডিকেল কলেজকে (Calcutta Medical College) এ রাজ্যের একমাত্র উৎকর্ষ কেন্দ্র হিসেবে গড়ে তোলার প্রাথমিক সিদ্ধান্ত নিল রাজ্য প্রশাসন। দ্রুত মেডিক্যাল কলেজ খালি করে ফেলার নির্দেশ দিল স্বাস্থ্যভবন।

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, ভর্তি রোগীদের দফায় দফায় সরিয়ে নিয়ে যাওয়া হবে অন্যত্র। পাশাপাশি সোমবার দুপুরের পর থেকে বন্ধ করে দেওয়া হয় নতুন ভর্তি। ইতিমধ্যেই সমস্ত বিভাগীয় প্রধানদের নিয়ে জরুরি বৈঠকে বসেছে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতাল। করোনাভাইরাস আক্রান্তদের চিকিৎসাকেন্দ্র হিসেবে বিশেষ ব্যবস্থা করা হচ্ছে এই সপ্তাহের মধ্যেই। আরও পড়ুন, করোনার থাবায় কলকাতায় প্রথম মৃত্যু

বাড়ছে আক্রান্তের সমস্যা। পরিস্থিতির অবনতি হচ্ছে। এই অবস্থায় পরিস্থিতি সামাল দিতে এক বড়সড় সিদ্ধান্ত নিল স্বাস্থ্যভবন। মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিকাঠামো ভাল থাকায় বেলেঘাটা আইডি থেকে এখানেই সমস্ত রোগীকে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ করোনাভাইরাসে (Coronavirus Outbreak) আক্রান্ত হয়ে সল্টলেকের বেসরকারি হাসপাতালে মৃত্যু হল বছর ৫৭-র এক বৃদ্ধের। রবিবার রাত থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। সোমবার সকালে মৃত্যু হয় ওই প্রৌঢ়ের। শুক্রবার রাতে জ্বর-সর্দি-কাশি নিয়ে আমরি হাসপাতালে (Amri Hospital) ভর্তি হয়েছিলেন ওই ব্যক্তি।