Coronavirus In West Bengal: করোনাভাইরাসে আক্রান্ত তৃণমূল বিধায়ক
করোনাভাইরাস (Photo Credits: IANS)

কলকাতা, ২৭ মে: করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত হলেন এক তৃণমূল বিধায়ক (TMC MLA) । তিনি দক্ষিণ ২৪ পরগনার একটি কেন্দ্রের বিধায়। সূত্রের খবর ওই তৃণমূল বিধায়ক দক্ষিণ কলকাতার হরিশ চ্যাটার্জি স্ট্রিটের বাসিন্দা। তাঁকে কোয়ারান্টিনে রাখা হয়েছে। ওই বিধায়ক ভর্তি ছিলেন উডল্যান্ডস্ হাসপাতালে। করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসার পর তাঁকে স্থানান্তরিত করা হয় অ্যাপোলো হাসপাতালে। হাসপাতাল সূত্রে খবর, ওই বিধায়কের শারীরিক অবস্থা স্থিতিশীল। জানা গেছে, কালীঘাট সংলগ্ন ওই বিধায়কের ফ্ল্যাট সিল করে দেওয়া হয়েছে।

গতকাল রাজ্য স্বাস্থ্য দপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছে ১৯৩ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৪০০৯। এখনও পর্যন্ত করোনায় রাজ্যে মোট মৃত্যু হয়েছে ২১১ জনের। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫ জনের। মঙ্গলবার স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, এখনও পর্যন্ত রাজ্যে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ হাজার ৪৮৬ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭২ জন। এদিকে একদা গ্রিন জোন বাঁকুড়ায় ১২ জনের শরীরে ধরা পরল করোনার সংক্রমণ। করোনার থাবা গ্রিনজোন পুরুলিয়াতেও। মহারাষ্ট্র থেকে ফেরা এক প্রবাসী শ্রমিকের দেহে মিলল করোনাভাইরাস। আরও পড়ুন: COVID-19 Cases in India: ভারতে করোনাক্রান্তের সংখ্যা দেড় লক্ষ পার, বাড়ছে সুস্থতার হারও, জানালো কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক

করোনায় বিপর্যস্ত দেশে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার বিন্দুমাত্র লক্ষণ নেই। উল্টো হু হু করে বাড়ছে করোনাক্রান্তের সংখ্যা। দু'মাসের লকডাউনও (Lockdown) আটকাতে পারল না আক্রান্তের হার। দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা দেড় লক্ষ ছুঁয়ে ফেলল। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে ৬ হাজার ৩৮৭ জন আক্রান্ত এবং মৃতের সংখ্যা ১৭০। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রক জানায়, বুধবার করোনাক্রান্তের মোট সংখ্যাটা বেড়ে দাঁড়ালো ১,৫১,৭৬৭-তে। মৃতের সংখ্যা মোট ৪,৩৩৭। এদের মধ্যে একজন আগেই ভিন দেশে পারি দেন। তবে আশার খবর প্রায় ৬৪, ৪২৫ জন আপাতত সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন তবে এখনও ৮৩,০০৪ জন চিকিৎসাধীন।