Coronavirus In West Bengal: খণ্ডঘোষে করোনা আক্রান্ত শিশু, ঘাটালে আক্রান্ত অ্যাম্বুলেন্স চালক
করোনাভাইরাস (Photo Credits: Pixabay)

বর্ধমান, ২৪ এপ্রিল: এবার পূর্ব বর্ধমানে এক শিশুর শরীর মিলল করোনাভাইরাস (Coronavirus)। কয়েকদিন আগে জেলার খণ্ডঘোষ (Khandaghosh) এলাকায় এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হন। তিনি কলকাতার মেটিয়াবুরুজ এলাকায় একটি পোশাক তৈরির কারখানায় কাজ করেন। তাঁর চিকিৎসা চলছে দুর্গাপুরের কোভিড হাসপাতালে। এবার ওই ব্যক্তির পরিবারের এক শিশুর শরীরে করোনা সংক্রমণের হদিশ মিলল। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, ওই ব্যক্তির শরীরে সংক্রমণের রিপোর্ট পজেটিভ মেলার পরই তাঁর পরিবারের সদস্যদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়। তাঁদের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় পাঠানো হয়। ইতিমধ্যেই পরিবারের ৭ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। কিন্তু এদিন পরিবারের এক শিশুর শরীরে করোনা সংক্রমণের হদিশ মেলায় নতুন করে উদ্বেগে প্রশাসন। আতঙ্ক ছড়িয়েছে এলাকাতেও।

জেলাশাসক বিজয় ভারতী বলেন, "আমার আরেকটা করোনা পজেটিভ পেয়েছি। যে ব্যক্তি আগেই আক্রান্ত হয়েছিলেন, তাঁরই পরিবারের ওই শিশু। যা যা করণীয়, ইতিমধ্যেই তা আগে থেকে করা হয়েছে। যাতে বাইরে থেকে কেউ ঢুকতে না পারে, তাই গ্রাম ঘিরে রাখা হয়েছে।" আরও পড়ুন: Kolkata: কোন পদ্ধতি মেনে কাজ করছে রাজ্যের করোনা সংক্রান্ত অডিট কমিটি, জানতে চেয়ে মুখ্যসচিবকে চিঠি পাঠাল কেন্দ্রীয় দল

অন্যদিকে দাসপুরের পর এবার করোনা সংক্রমণের খবর পাওয়া গেল পশ্চিম মেদিনীপুরের ঘাটালে। করোনা আক্রান্ত হয়েছেন এক অ্যাম্বুলেন্স চালক। তিনি ঘাটালের ১৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। দিন কয়েক আগেই জ্বর কাশির মতো উপসর্গ নিয়ে ঘাটাল মহকুমা হাসপাতালে মেল ওয়ার্ডে ভর্তি হন ওই অ্যাম্বুলেন্স চালক। এরপর করোনা সংক্রমিত সন্দেহে তাঁকে রেফার করা হয় মেদিনীপুরের করোনা লেভেল ১ হাসপাতালে। তাঁর লালারস সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল মেদিনীপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে। বৃহস্পতিবার বিকেলেই ওই যুবকের করোনা পজেটিভ ধরা পড়ে। তারপরই তড়িঘড়ি ওই অ্যাম্বুল্যান্স চালককে স্থানান্তরিত করা হয় মেচোগ্রামের করোনা লেভেল ৩ বড়মা হাসপাতালে। অ্যাম্বুল্যান্স চালকের সংস্পর্শে কাঁরা কাঁরা এসেছিলেন, ইতিমধ্যেই তার তালিকা তৈরির কাজ শুরু করে দিয়েছে জেলা স্বাস্থ্য দফতর। করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে আসায় ঘাটাল মহকুমা হাসপাতালের নার্স সহ বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মীকে ইতিমধ্যেই হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। করোনা আক্রান্ত যুবকের মা ও স্ত্রীকেও মেদিনীপুর করোনা লেভেল ১ হাসপাতালে আইসোলেট করে রাখা হয়েছে। করোনা আক্রান্ত যুবক যে বাড়িতে ভাড়া থাকতন, সেই বাড়ির ২৬ জনকে পাঠানো হয়েছে স্থানীয় কোয়ারেন্টাইন সেন্টারে।