Coronavirus in West Bengal: রাজ্যে বেসামাল করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত ৪,৮১৭ জন
প্রতীকী ছবি (Photo Credits: File Image)

কলকাতা, ১৩ এপ্রিল: রাজ্যে ক্রমাগত কয়েক গুণ বেড়েছে করোনা (COVID-19) আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টার রিপোর্ট দেখে অন্তত বোঝাই যাচ্ছে পরিস্থিতি বেশ ভয়াবহ আকার ধারণ করেছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৪,৮১৭ জন। করোনার কবলে মৃত্যু হয়েছে ২০ জনের। একধাক্কায় মৃতের সংখ্যাও বেড়েছে বেশ খানিকটা। যদিও বাজারে চৈত্র সেলের ভিড় দেখে তা বোঝার উপায় নেই। শিকেয় উঠেছে করোনা বিধি, বালাই নেই মাস্কের। একই চিত্র রাজনৈতিক জনসভা গুলিতেও।

রাজ্য স্বাস্থ্য দফতরের শেষ বুলেটিন অনুযায়ী, কলকাতায় আক্রান্ত ১,২৭১ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা, সেখানে আক্রান্ত ১,১৩৪ জনের। এখনও পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে ১০ হাজার ৪৩৪ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ২১৪ জনের।

আরও পড়ুন, কুম্ভমেলায় কোভিড, আক্রান্ত ১০২ জন পুণ্যার্থী

এই অবস্থায় স্বাস্থ্য কেন্দ্র, হাসপাতালগুলিতে বাড়ানো হচ্ছে বেডের সংখ্যা। যে হারে রোগী ভর্তি হচ্ছেন তাতে বেডের সংখ্যা আরও বাড়ানো হতে পারে বলে সম্ভাবনা। যদিও এই নিয়ে এখনও তেমন মাথা ঘামাতে দেখা যায়নি রাজ্য স্বাস্থ্য মন্ত্রককে। যে কেন্দ্রগুলিতে নির্বাচন হয়ে গেছে সেখানে বিধিনিষেধ কড়া করার পরিকল্পনা করছিল সস্বাস্থ্য দফতর। কিন্তু তা নিয়ে এখনও কোনও পদক্ষেপ নিতে দেখা যায়নি। আপাতত ভোট বাংলায় সংক্ৰমণ রুখতে কী ব্যবস্থা নেওয়া হয় তাই দেখার।