Coronavirus In West Bengal: রাজ্যে ২ মহিলার শরীরে মিলল করোনাভাইরাস, আক্রান্ত বেড়ে ১৭
করোনা (Photo Credits: Pixarby)

কলকাতা, ২৮ মার্চ: রাজ্যে ২ মহিলার শরীরে মিলল করোনাভাইরাস (Coronavirus)। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭। স্বাস্থ্যভবন সূত্রের খবর, আক্রান্ত হয়েছেন ৭৬ বছরের এক বৃদ্ধা এবং ৫৬ বছরের এক মহিলা। তাঁদের বাড়ি পূর্ব মেদিনীপুরের এগরা (Egra)। করোনাভাইরাসে আক্রান্ত এক রোগীর সঙ্গে সংস্পর্শে এসেছিলেন এই দুই আক্রান্ত। গতকালই নদিয়ার তেহট্টে ৫ জনের শরীরে মিলেছিল করোনাভাইরাস। আজ ৩৭ জনের রিপোর্ট আসে রাজ্যে। তাঁদের মধ্য়েই ২ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে।

দিন কয়েক আগে দিল্লিতে এক অনুষ্ঠানে যায় পরিবারটি। সেখানে বিদেশ থেকে আসা এক যুবক তাদের সংস্পর্শে আসে। সূত্রের খবর তেহট্টে ফিরে স্বাস্থ্য় দফতরের গাইডলাইন মানেননি পরিবারের আক্রান্ত তরুণ। তবে বেশ কয়েকদিন আগে অসুস্থ বোধ করায় স্থানীয় হাসপাতালে গিয়ে চিকিৎসা করান। সেখানে সন্দেহ হওয়ায় গোটা পরিবারকে কলকাতা পাঠিয়ে দেওয়া হয়। আক্রান্ত পাঁচ ছাড়াও পরিবারের বাকি তিন জনও ছিলেন ওই তালিকায়। আরও পড়ুন: Coronavirus Outbreak In West Bengal: রাজ্যে করোনায় আক্রান্ত আরও ৫

এদিকে আজ কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়ছে, দেশে করোনাভাইরাস আক্রান্তর সংখ্যা ছাড়িয়েছ ৯০০-র গণ্ডি। দেশে মাট ৯১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছন। তাঁদের মধ্যে রয়েছে বিদেশিরাও। ৮০ জন সুস্থ হয়েছেন। আর ২২ জনের মৃত্যু হয়েছে। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, তেলাঙ্গানায় এক ব্যক্তির মৃত্যু হয়েছে। দক্ষিণের এই রাজ্য এটাই প্রথম মৃত্যু। তেলাঙ্গানায় মোট করোনাভাইরাস আক্রান্তর সংখ্যা বড় হয়েছে ৬৫।