Coronavirus Outbreak In West Bengal: রাজ্যে করোনায় আক্রান্ত আরও ৫
করোনাভাইরাস (Photo Credit: IANS)

কলকাতা, ২৭ মার্চ: রাজ্যে করোনা আক্রান্তের (Coronavirus Outbreak) সংখ্যা আরও ৫। শহরের পর এবার জেলা থেকে এল করোনা আক্রান্তের খোঁজ। এই ৫ জনই একই পরিবারের বলে জানা গিয়েছে। রাজ্যে (West Bengal) করোনা আক্রান্তের সংখ্যা একলাফে বেড়ে দাঁড়াল ১৫। সবথেকে উদ্বেগের বিষয় হল, এদের মধ্যে একজনের বয়স ৯ মাস এবং অপরজনের বয়স ৬ বছর। এছাড়া ১১ বছরের এক কিশোর রয়েছে আক্রান্তের তালিকায়। স্বাস্থ্য দফতরের তরফ থেকে জানানো হয়েছে, দু'বার এদের নমুনা পরীক্ষা করার পর রিপোর্ট পজিটিভ আসে।

সূত্রের খবর, যারা যারা এই পরিবারের সংস্পর্শে এসেছিলেন। তাদের শনাক্তকরণের কাজ চলছে। প্রয়োজনে তাঁদের আইসোলেশনে কিংবা কেউ যদি অসুস্থ বোধ করেন। তাদেরকে হাসপাতালে ভর্তি করার জন্য তৎপর স্বাস্থ্য দফতর। পরিবারের আরও ৩ জনের শরীরে সংক্রমণ রয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। আগামিকাল ফের এদের নমুনা পরীক্ষা করা হবে বলে স্বাস্থ্যদফতর সূত্রে খবর। আরও পড়ুন: Coronavirus Outbreak: ১০ মাসের শিশুর শরীরে ধরা পড়ল করোনাভাইরাসের নমুনা 

দিন কয়েক আগে দিল্লিতে এক অনুষ্ঠানে যায় পরিবারটি। সেখানে বিদেশ থেকে আসা এক তরুণ তাদের সংস্পর্শে আসে। সূত্রের খবর তেহট্টে ফিরে স্বাস্থ্য় দফতরের গাইডলাইন মানেননি পরিবারের আক্রান্ত তরুণী। তবে বেশ কয়েকদিন আগে অসুস্থ বোধ করায় স্থানীয় হাসপাতালে গিয়ে চিকিৎসা করান। সেখানে সন্দেহ হওয়ায় গোটা পরিবারকে কলকাতা পাঠিয়ে দেওয়া হয়। আক্রান্ত পাঁচ ছাড়াও পরিবারের বাকি তিন জনও ছিলেন ওই তালিকায়। আগামিকাল বাকি ওই তিনজনের ফের একবার পরীক্ষা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।