Coronavirus in West Bengal: করোনার ত্রাসে বিপর্যস্ত রাজ্য, একদিনে আক্রান্ত প্রায় ১৬ হাজার
প্রতীকী ছবি(Photo Credits: Pixabay)

কলকাতা, ২৬ এপ্রিল: রাজ্যে (West Bengal) বেড়েই চলেছে করোনা সংক্রমণের (Covid-19) সংখ্যা। সঙ্গে বাড়ছে আতঙ্কও। এই মুহূর্তে ফের লকডাউন হওয়ার সম্ভাবনা রয়েছে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। গত ২৪ ঘণ্টায় একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ১৫,৯৯২ জন। মৃত্যু হয়েছে ৬৮ জনের। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ৭ লক্ষ ৫৯ হাজার ৯৪২ জন।

গত ২৪ ঘণ্টায় কলকাতা ও উত্তর ২৪ পরগনায় আক্রমনের সংখ্যা বেশি। কলকাতায় একদিনে আক্রান্ত ৩,৮৬৮ জন। উত্তর ২৪ পরগনায় ৩,৪২৫ জন। দক্ষিণ ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিতের সংখ্যা ৯৮২। হাওড়া ও হুগলিতে ৯১৪ ও ৮১৮ জন। বীরভূমে আক্রান্ত ৭০৪ জন। দার্জিলিংয়ে আক্রান্ত ৩০১ জন। আরও পড়ুন, ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত ৩,৫২,৯৯১ জন; মৃত্যু ২,৮১২ জনের

সম্প্রতি টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুযায়ী, কলকাতা (Kolkata) ও শহরতলিতে আরটি-পিসিআর টেস্ট (RT-PCR tests) করা প্রতি ২ জনের মধ্যে ১ জন করোনা পজিটিভ (Covid-positive)। রাজ্যের বাকি অংশে এই সংখ্যা ৪ জনে ১ জন। এই হার চলতি মাসে ছিল ২০ জনে ১ জন। ফলে আতঙ্ক ও দুশ্চিন্তার গ্রাসে রাজ্যের প্রতিটি পরিবার।

এদিকে গোটা দেশের চেহারাটা আরও ভয়ঙ্কর। গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন ৩ লাখ ৫২ হাজার ৯৯১ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৮১২ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ লাখ ১৯ হাজার ২৭২ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry) জানিয়েছে, দেশে করোনা আক্রান্তের মোট সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৭৩ লাখ ১৩ হাজার ১৬৩ জন। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ২৮ লাখ ১৩ হাজার ৬৫৮ জনের। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৪৩ লাখ ৪ হাজার ৩৮২ জন। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৯৫ হাজার ১৩ জনের।