Coronavirus In Kolkata: আমলার ছেলের কাগজপত্র পরীক্ষা করেছিলেন, দুই অভিবাসন আধিকারিক গেলেন হোম কোয়ারেন্টাইনে
কলকাতা বিমানবন্দর (Photo: Wikimedia Commons)

কলকাতা, ১৯ মার্চ: কলকাতা বিমানবন্দরের (Kolkata Airport) দুই অভিবাসন আধিকারিককে (immigration officer) কোয়ারেন্টাইনে (home quarantine) পাঠানো হল। তাঁরা রাজ্যে প্রথম করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত যুবকের কাগজপত্র পরীক্ষা করেছিলেন। জানা যাচ্ছে, দুই অভিবাসন আধিকারিকক ১২ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে। করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। রোজই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭১। মহারাষ্ট্রে আরও দু'জনের দেহে মিলেছে করোনাভাইরাস।

এদিকে আজ করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে আর জি কর হাসপাতালে আইসোলেশনে ভর্তি কলকাতা ও চুঁচড়ার দুই যুবক। নীলরতন সরকার হাসপাতালে ভর্তি আর আহমেদ ডেন্টাল কলেজের পড়ুয়া। আজই ২ পড়ুয়ার নমুনা সংগ্রহ করে নাইসেডে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারি আমলার লন্ডন ফেরত ছেলের শরীরে নোভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়লেও, আপাত স্বস্তির খবর যে তাঁর বাবা-মা ও গাড়িচালকের রিপোর্ট নেগেটিভ এসেছে। মোট ৭টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। ২টি এসএসকেএম-এ ও ৫টি নাইসেডে পাঠানো হয়েছিল পরীক্ষার জন্য। এরমধ্যে নাইসেডে পাঠানো ৪টি নমুনার রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে এসএসকেএম-এর ২টি ও নাইসেডে পাঠানো আরও ১টি নমুনার রিপোর্ট আসা বাকি। আরও পড়ুন: COVID-19 Outbreak: রাজধানীতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাৎক্ষণিকভাবে কম জরুরি ওপিডি রোগীর অ্যাপয়েন্টমেন্ট বাতিল এইমসে

এদিকে আজ স্বাস্থ্য ভবনে জরুরি বৈঠক বসছেন স্বাস্থ্য দপ্তরের কর্তারা। আগামী দিনগুলির জন্য নতুন ৬টি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার মধ্যে রয়ছে নতুন ৩টি করোনাভাইরাস পরীক্ষা কেন্দ্র চালু করা। মেদিনীপুর মেডিকেল কলেজ, উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও কলকাতা স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে পরীক্ষা কেন্দ্র করা হবে। এছাড়াও মালদা ও মুর্শিদাবাদ মেডিকেলেও দ্রুত পরীক্ষাকেন্দ্র গড়ে তোলা হবে।