Coronavirus In India: রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে ৪, রেকর্ড নেই বিদেশ যাওয়ার
করোনা ভাইরাস (Photo Credits: IANS)

কলকাতা, ২১ মার্চ: রাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত (COVID-19) বেড়ে ৪। সল্টলেকের (Saltlake) আমরি হাসপাতালে ভর্তি ৫৭ বছরের এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত। তিনি দমদমের বাসিন্দা। এসএসকেএমের (SSKM) রিপোর্টের পরে যাচাই করতে নাইসেডে পাঠানো হয়। সূত্রের খবর, নাইসেডের রিপোর্টেও COVID-19 পজিটিভ আসে। আক্রান্তের বিদেশ যাত্রার কোনও রেকর্ড নেই। সর্দি, শ্বাসকষ্ট নিয়ে কয়েকদিন আগে তিনি হাসপাতালে ভর্তি হন।

১৩ মার্চ থেকে তাঁর জ্বর-সর্দি-কাশি হয়। এর পর ১৬ তারিখে ওই বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। ১৯ তারিখ থেকে তাঁর করোনাভাইরাসের লক্ষণ প্রকাশ পায়। এরপর তাঁকে ভেন্টিলেটর এবং একমো সাপোর্টে রাখা হয়েছিল। নাইসেড এবং এসএসকেএম হাসপাতালে লালারসের নমুনা পাঠানো হয়। রিপোর্ট আসার পর জানা যায়, ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আরও পড়ুন: Janata Curfew:: ‘জনতা কারফিউ’ চলাকালীন সচল থাকবে কলকাতা মেট্রো, আধ ঘণ্টা অন্তর মিলবে পরিষেবা

আজই কলকাতায় হদিশ মিলেছে তৃতীয় করোনাভাইরাস (Coronavirus) আক্রান্তের। তরুণীর বাড়ি হাবড়ায় (Habra)। তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে আপাতত আইসোলেশনে রাখা হয়েছে। মার্চের ১৬ তারিখ তিনি স্কটল্যান্ড থেকে ফিরেছিলেন। করোনা উপসর্গ নিয়ে চিকিৎসকের কাছে যান। এর পর তাঁর লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। শুক্রবার রাত সাড়ে এগারোটা নাগাদ রিপোর্ট আসে। রিপোর্টে তাঁর শরীরে পজিটিভ আসে।

আক্রান্ত ওই তরুণীর কাদের সংস্পর্শে এসেছিলেন তাঁর খোঁজ চালানো হচ্ছে। তাঁর পারিবারের সকলকে নজরদারির আওতায় আনা হবে বলে জানা গেছে। গতকাল দক্ষিণ কলকাতার আরেক তরুণ কাশি ও গলাব্যথা হওয়ায় পারিবারিক চিকিৎসকের কাছে যান। বৃহস্পতিবার রাতে করোনা সংক্রমণ নিশ্চিত হওয়ার পরেই তরুণের পরিবার-পরিজন মিলিয়ে মোট ১৬ জনকে রাজারহাটের কোয়ারান্টাইন সেন্টার নিয়ে যাওয়া হয়েছে।